thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫,  ১৪ মহররম ১৪৪০

রাজবাড়ী-মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, আটক ১

২০১৮ আগস্ট ২৭ ১০:১৫:২২
রাজবাড়ী-মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, আটক ১

রাজবাড়ী ও মহেশখালী প্রতিনিধি : রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে এবং কক্সবাজারের মহেশখালীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ও একজন আটক হয়েছেন।

রবিবার (২৬ আগস্ট) গভীর রাতে এ দু’টি পৃথক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে ভাদু শেখ (৪০) নামে এক ডাকাত দলের প্রধান নিহত হয়েছে। ভাদু রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মৃত ইছাক শেখের ছেলে।

রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার জঙ্গল ইউনিয়নের অলংকারপুর গ্রামে গড়াই নদীর তীরে এ ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে জানিয়েছে পুলিশ।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাছিনা বেগম জানান, রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে ভাদু তার দলের সদস্যদের নিয়ে অলংকারপুর গ্রামে গড়াই নদীর তীরে বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। গোপনে খবর পেয়ে ওই স্থানে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে ডাকাত সর্দার ভাদু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এ ঘটনায় তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তারা বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। নিহত ডাকাত সর্দারের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, ভাদুর বিরুদ্ধে চারটি ডাকাতি, একটি অস্ত্র, একটি বিস্ফোরক ও একটি চুরির মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি ওয়ান শ্যুটারগান, একটি তাজা কার্তুজ, পাঁচটি গুলির খোসা ও একটি রামদা উদ্ধার করা হয়েছে।

এদিকে কক্সবাজারের মহেশখালীতে পুলিশ-সন্ত্রাসী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় এক সন্ত্রাসীকে ৩ টি অস্ত্র ও ২০ রাউন্ড গুলিসহ আটক করা হয়েছে।

রবিবার (২৬ আগস্ট) রাতে উপজেলার হোয়ানকের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

আটক মোহাম্মদ সরওয়ার (৩৮) উপজেলার বড়ছড়া এলাকার ইজ্জত আলীর ছেলে।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, একদল সন্ত্রাসী অস্ত্রসহ পাহাড়ি এলাকায় অবস্থান করছে। এমন খবর পেয়ে পুলিশ দ্রুত ওই এলাকায় অভিযান চালায়। রাত সাড়ে ৮ টার দিকে সন্ত্রাসীদের ধরতে পুলিশের অভিযান শুরু হলে সন্ত্রসীরা পুলিশের অভিযান দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষায় ৪০ রাউন্ড গুলি বর্ষণ করে। এক পর্যায়ে পুলিশের অভিযানে টিকতে না পেরে সন্ত্রাসীরা পিছু হটে। এ সময় পুলিশ ওই এলাকা থেকে এক সন্ত্রাসীকে আটক করে। তার কাছ থেকে দেশীয় তৈরি একটি ছোট বন্দুক, ২ টি লম্বা বন্দুক ও ২০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

তিনি আরও জানান, আটক সরওয়ার পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী, তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাসহ একাধিক মামলা রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে