thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

নোবিপ্রবি’র ৪ শিক্ষক একাধিক জার্নালে ছাপালেন একই গবেষণা

২০১৮ আগস্ট ৩০ ২০:৪১:২৫
নোবিপ্রবি’র ৪ শিক্ষক একাধিক জার্নালে ছাপালেন একই গবেষণা

নোয়াখালী প্রতিনিধি: অভিযুক্ত শিক্ষকেরা গবেষণা প্রবন্ধটি কোথাও আর কখনো ব্যবহার করতে পারবেন না। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর মাইক্রোবায়োলজি বিভাগের ৩ জন ও ফার্মেসি বিভাগের ১ জনসহ মোট ৩ শিক্ষক একই গবেষণা প্রবন্ধ একাধিক জার্নালে ছাপানোর অভিযোগে তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সভায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক জনাব সঞ্জয় কুমার মুখার্জির ৩ বছর, সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন ও ফার্মেসি বিভাগের প্রভাষক মো. ইমদাদুল হক খান এর ২ বছর করে এবং মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ রুহুল আমিন এর পদোন্নতি নির্ধারিত সময়ের ১ বছর পর বিবেচনায় নেয়া হবে এবং গবেষণা প্রবন্ধটির লেখকগণের কেউই কোথাও কখনো ব্যবহার করতে পারবেন না। এ ধরনের কাজ ভবিষ্যতে না করার জন্য লেখকগনের সবাইকে সতর্ক করা হয়।

উল্লেখ্য, অভিযুক্ত এই ৩ শিক্ষক ”হোমিওপ্যাথিক ওষুধের জীবানু প্রতিরোধী কার্যক্ষমতা মূল্যায়ন এবং টেকসইবানিজ্যিক ব্যবহার নির্ধারণ” বিষয়ে একটি গবেষণা প্রবন্ধ নিজ নিজ নামে একাধিক জার্নালে ছাপিয়েছিলেন।

বিশ্ববিদ্যালয়ের জন সংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি ই-মেইল বার্তায় জানানো হয়।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ৩০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে