thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

‘হলফনামায় ভুল হয়েছে’

২০১৪ মার্চ ০৫ ১৩:২২:৪১
‘হলফনামায় ভুল হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় নির্বাচনে প্রদেয় হলফনামায় আয়কর উপদেষ্টার জন্য ভুল হয়েছে বলে জানিয়েছেন ঢাকা-১৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য মো. আসলামুল হক।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে বুধবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। দুদকের উপ-পরিচালক শেখ মেসবাহ উদ্দিন তাকে জিজ্ঞাসাবাদ করেছেন।

আসলামুল হক বলেন, ‘এখানে (অভিযোগে) মূলত দুটি ভুল হয়েছে। প্রথমত, যে ভুল হয়েছে তা আমার নিজের না। এমনকি আমার নিজের নামেও না। এটা আমার পাওয়ার অব অ্যাটর্নি। দ্বিতীয়ত, হলফনামায় সম্পদের পরিমাণ উল্লেখ করা হয়েছে ৪৪১ একর। এখানে হবে ৪ দশমিক ৪১ একর। এটা আমার আয়কর উপদেষ্টার জন্য হয়েছে। আমি দুদকের কাছে হলফনামার ভুল স্বীকার করেছি।’

আসলামুল হকের ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনের হলফনামা অনুসারে তিনি ও তার স্ত্রী মাকসুদা হক ৪ একর ১৯ দশমিক ৫ শতাংশ জমির মালিক। এ সব জমির দাম দেখিয়েছেন ২০ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

আর দশম সংসদ নির্বাচনের হলফনামায় অনুসারে আসলামুল হক ও তার স্ত্রী এখন ১৪৫ দশমিক ৬৭ একর (১৪ হাজার ৫৬৭ দশমিক ৫৪ শতাংশ) জমির মালিক। জমির দাম উল্লেখ করা হয়েছে ১ কোটি ৯২ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

দুটি হলফনামা বিশ্লেষণ করে দেখা যায়, ৫ বছরে স্বামী-স্ত্রীর জমি বেড়েছে ১৪০ একরের বেশি। আর বাড়তি এই জমির মূল্য দেখিয়েছেন ১ কোটি ৭২ লাখ ৩০ হাজার টাকা।

গত ৫ বছরে আসলামুল হকের শুধু সম্পদই বাড়েনি; বেড়েছে শিক্ষাগত যোগ্যতাও। ২০০৮ সালের ডিসেম্বর পর্যন্ত তিনি ছিলেন অষ্টম শ্রেণী পাস। আর এখন তিনি বিবিএতে (স্নাতক ব্যবসায় প্রশাসন) অধ্যয়নরত।

গত ১২ ফেব্রুয়ারি এমপি আসলামুল হকসহ ৭ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। ২১ ফেব্রুয়ারি অভিযোগগুলো অনুসন্ধানের জন্য পৃথক পৃথক কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এইচবিএস/এমডি/এজেড/মার্চ ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর