thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বিএনপি জাতীয় ঐক্য প্রক্রিয়ায় থাকবে : বি. চৌধুরী

২০১৮ সেপ্টেম্বর ২২ ১৮:৫৫:৩৩
বিএনপি জাতীয় ঐক্য প্রক্রিয়ায় থাকবে : বি. চৌধুরী

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় ঐক্য প্রক্রিয়ায় বিএনপি থাকবে বলে জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বি. চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী, আপনি একটা মন্ত্রণালয় দেখান, যেটা ঘুষ-দুর্নীতি ছাড়া চলে।

তিনি বলেন, আজকের মেধাবী তরুণ কালকের ভবিষ্যত। তিনি কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীকে উদ্দেশে বলেন, তাদের ওপর ছুরি দিয়ে আঘাত করবেন, চাপাতি দিয়ে আঘাত করবেন। গুন্ডা লেলিয়ে দেবেন। আপনি করেন নাই, আপনার লোকজন করেছে। এটা লজ্জার বিষয়।

তিনি আরও বলেন, নির্বোধ ব্যক্তিরা কেন দেশের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকবে? দায়িত্বে থাকতে হবে মেধাবীদের, বুদ্ধিমানদের। রাষ্ট্র পরিচালনায়র দায়িত্ব (প্রশাসনে) মেধাবীদেরই গুরুত্ব দিতে হবে।

বি. চৌধুরী বলেন, বাংলাদেশ প্রতিবাদী জাতি, বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধ করেছে, বাংলাদেশ পাকিস্তানী স্বৈরাচার বরদাস্ত করে নাই, প্রতিবাদ করেছে। এখনো করবে।

তিনি বলেন, স্পিড মানি বলে সেটা বৈধ করা হয়েছে। সরকারের প্রতিটা মন্ত্রাণালয়ে চ্যানেল করেছে একটা মন্ত্রণালয়ও ঘুষ ছাড়া চলে না।

এর আগে শনিবার বিকাল পৌনে ৫টার দিকে তিনি গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চে সমাবেশে যোগ দেন। এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে মাহী বি চৌধুরী ও মেজর (অব) মান্নান।

এর আগে দলের মহাসচিব মেজর অব. আবদুল মান্নানকে নিয়ে বিকাল চারটার পর সমাবেশে যোগ দেন বি. চৌধুরী। সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখবেন তিনি। বিকাল তিনটার পর শুরু হওয়া সমাবেশে বিএনপি, ২০ দলের শরিক, যুক্তফ্রন্ট ও বাম সংগঠনের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

সমাবেশে বিএনপির শীর্ষ চার নেতা অংশ নিয়েছেন। এদের মধ্যে রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ এবং ড. আব্দুল মঈন খান।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর