thereport24.com
ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫,  ৮ রবিউস সানি ১৪৪০

যুক্তরাষ্ট্র সৌদির কাছে জামাল খাসোগি ঘটনার তদন্ত চায়

২০১৮ অক্টোবর ০৯ ২১:২৬:৫৫
যুক্তরাষ্ট্র সৌদির কাছে জামাল খাসোগি ঘটনার তদন্ত চায়

দ্য রিপোর্ট ডেস্ক : তুরস্কে সৌদি দূতাবাস থেকে নিখোঁজ ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাসোগির ব্যাপারে সৌদি সরকারের কাছে ব্যাপক ও স্বচ্ছ্ব তদন্ত চেয়েছে যুক্তরাষ্ট্র।
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এ বিষয়ে উদ্বেগ প্রকাশের পর পরই দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সোমবার রিয়াদের সমালোচনাকারী সাংবাদিক জামালের নিখোঁজের ঘটনার তদন্ত দাবি করলেন।

এএফপি’র বরাত দিয়ে বাসস জানায়, যুক্তরাষ্ট্রে বসবাসরত সাংবাদিক জামাল সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সমালোচনা করে ওয়াশিংটন পোষ্টে প্রবন্ধ লিখেছিলেন।
জামাল গত ২ অক্টোবর তুরস্কে সৌদি দূতাবাসে যায় এবং তার পর থেকেই সে নিখোঁজ।
তুরস্কের কর্মকর্তাগণ অভিযোগ করেন, দূতাবাসের ভেতর সাংবাদিক জামালকে হত্যা করা হয়েছে। যদিও রিয়াদের পক্ষে তা অস্বীকার করে বলা হয়, সাংবাদিক জামাল দূতাবাস ত্যাগ করে চলে যায়।
এক বিবৃতিতে পম্পেও বলেন, আমরা মি.খাসোগির নিখোঁজ হওয়া বিষয়ে ব্যাপকভাবে তদন্ত চালাতে এবং স্বচ্ছ্বতার সঙ্গে সে তদন্তের ফলাফল প্রকাশের জন্যে সৌদি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।
উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্প সোমবার হোয়াইট হাউজে সাংবাদিকদের কাছে এ বিষয়ে তার উদ্বেগ প্রকাশের পরপরই পম্পেও বিবৃতিটি দিলেন।
ট্রাম্প উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘তুরস্কের সৌদি দুতাবাসে সাংবাদিক জামাল নিখোঁজ ঘটনার বিষয়ে আমি উদ্বিগ্ন। শ্রীগ্রই বিষয়টির সুরাহা হবে বলে আশা করি।’

(দ্য রিপোর্ট/একেএমএম/অক্টোবর ০৯,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর