thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

৮০ শতাংশ ব্যাংকের শেয়ার দর পতন 

২০১৮ অক্টোবর ২৮ ১৭:৩৭:২২
৮০ শতাংশ ব্যাংকের শেয়ার দর পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারের লেনদেন রবিবার (২৮ অক্টোবর) ব্যাপক দর পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে শেয়ার দর কমেছে ৮০ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে রবিবার শেয়ার দর কমেছে ২৪টির বা ৮০ শতাংশের, শেয়ার দর বড়েছে ২টির বা ৭ শতাংশের এবং ৪টির বা ১৩ শতাংশের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দর সর্বোচ্চ কমেছে রূপালী ব্যাংকের। এদিন ব্যাংকটির শেয়ার দর ৩.৭০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ২.৩০ টাকা কমেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.১০ টাকা কমেছে এক্সিম ব্যাংকের।

এছাড়া প্রাইম, ট্রাস্ট ও ইস্টার্ন ব্যাংকের ০.৯০ টাকা করে; উত্তরা ব্যাংকের ০.৮০ টাকা; আল আরাফাহ ইসলামী ব্যাংকের ০.৭০ টাকা; ব্যাংক এশিয়া ও ওয়ান ব্যাংকের ০.৫০ টাকা করে; পূবালী, যমুনা ও ঢাকা ব্যাংকের ০.৪০ টাকা করে; আইএফআইসি, স্যোসাল ইসলামী, স্ট্যান্ডার্ড ও এবি ব্যাংকের ০.৩০ টাকা করে; সিটি ও এনসিসি ব্যাংকের ০.২০ টাকা করে এবং ইউনাইটেড কমার্শিয়াল, ন্যাশনাল, মার্কেন্টাইল, আইসিবি ইসলামী ও ডাচবাংলা ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

রবিবার শেয়ার দর বেশি ০.২০ টাকা বেড়েছে ব্র্যাক ব্যাংকের। এছাড়া প্রিমিয়ার ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা বেড়েছে।

আর সাউথইস্ট, শাহজালাল ইসলামী, ইসলামী ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ২৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর