thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

দক্ষিণাঞ্চল হবে বাংলাদেশের সিঙ্গাপুর: তোফায়েল

২০১৮ অক্টোবর ৩০ ১৯:৫৯:৫১
দক্ষিণাঞ্চল হবে বাংলাদেশের সিঙ্গাপুর: তোফায়েল

শরীয়তপুর প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এলে ২১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নয়নশীল এবং ৪১ সালের মধ্যে হবে উন্নত বাংলাদেশ।

আর ২০ সালের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে, সেখানে রেললাইন হবে। দক্ষিণাঞ্চল হবে বাংলাদেশের সিঙ্গাপুর।

মঙ্গলবার দুপুরে শরীয়তপুরের ডামুড্যা পূর্বমাদারীপুর সরকারি কলেজ মাঠে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা গ্রেনেড হামলায় জড়িত তাদের সঙ্গে ড. কামাল হোসেন জড়িত হয়েছেন। জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আগামী ১ নভেম্বর সংলাপ হবে। শেখ হাসিনার অধীনেই সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করেছেন। পদ্মা সেতু করেছেন, পায়রা বন্দরে বিদ্যুৎকেন্দ্র করেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছেন। দেশের অভুতপূর্ব উন্নয়ন করেছেন। বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল একটি বাংলাদেশের স্বাধীনতা আর একটি হলো ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশ। তিনি সে কাজটি করে যেতে পারেননি। তার কন্যা শেখ হাসিনা দক্ষতার সঙ্গে তা বাস্তবায়ন করছেন। বাংলাদেশে গড় আয়ু বেড়েছে, যা পাকিস্তান ও ভারতের থেকেও বেশি। বাংলাদেশে মাতৃমৃত্যুর হার কমেছে। প্রধানমন্ত্রী গতকাল সংসদে বক্তব্যে বলেছেন, আবার আসিব ফিরে সংসদে।

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের গ্রামীণ অর্থনীতি অনেক চমৎকার। কোনও কোনও খাতে ভারত থেকেও ভালো। তিনি যদি প্রধানমন্ত্রী হন ২১ সালের মধ্যে রপ্তানি ছাড়িয়ে যাবে ৬০ মিলিয়ন ডলারে। রেমিটেন্স, রিজার্ভ, বিদ্যুৎ উৎপাদন সবচাইতে বেশি। বিএনপিকে উদ্দেশ্য করে বাণিজ্যমন্ত্রী বলেন, ২০১৩ সালে জামায়াত জোট সরকার অবরোধের নামে অগ্নিসংযোগ করে মানুষকে পুড়িয়ে মেরেছে। ২০১৪ সালে অবুঝ নিস্পাপ শিশু হত্যা করে মায়ের কোল খালি করেছে। ৫০০ ভোটকেন্দ্র পুড়িয়ে দিয়েছে। ২২ জন পুলিশকে হত্যা করেছে। ২০১৫ সালে নৈরাজ্য করার চেষ্টা করেও সফল হতে পারেনি। আগামীতেও কোনও নৈরাজ্য করে সফল হতে পারবে না।

জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাহিম রাজ্জাক এমপি, পুলিশ সুপার আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। এরপূর্বে মন্ত্রী কয়েকটি উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর