thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

উইলিয়ামসকে ফেরালেন মাহমুদুল্লাহ

২০১৮ নভেম্বর ০৩ ১৬:৩৭:৪৮
উইলিয়ামসকে ফেরালেন মাহমুদুল্লাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশ্বের ১১৬তম এবং দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।

টসের কয়েন শূন্যে ভাসান বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ। টস জিতে ব্যাট নেয় জিম্বাবুয়ে। শুরুতে তাইজুলের তোপে দুই উইকেট হারায় সফরকারীরা। এরপর মধাহ্ন বিরতীর পরেই ফিরে যান মাসাকাদজা। তবে দলকে টেনে নিচ্ছিলেন শেন উইলিয়ামস। তাকে আউট করে স্বস্তি ফিরেছে টাইগার শিবিরে। সর্বশেষ খবর পর্যন্ত জিম্বাবুয়ে ৫ উইকেট হারিয়ে ২০১ রান তুলেছে।

তাইজুল ইসলাম দলের ৩৫ রানের মাথায় বোল্ড করে ফেরান জিম্বাবুয়ে ওপেনার ব্রেইন চেরিকে। তার আউটের পর ক্রিজে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর। তাকে শর্ট লেগে শান্তর ক্যাচে পরিণত করেন তাইজুল। টেলর ফেরেন নিজের ৬ রানে। এরপর মাসাকাদজার ফিফটির সুবাদে আশা দেখছিল জিম্বাবুয়ে। কিন্তু প্রথম সেশন শেষেই ৫২ রানে জায়েদের বলে এলবিডব্লিউ হন তিনি।

এরপর ক্রিজে থিতু হবার আগে ১৯ রানে ফেরেন সিকান্দার রাজা। তাকে বোল্ড করে দেন অভিষেক হওয়া বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম। তবে অন্য প্রান্তে থাকা শেন উইলিয়ামসে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। তিনি মুরের সঙ্গে ৭২ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ৮৮ রানে অধিনায়ক মাহমুদুল্লাহর বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার আউটের পরে ক্রিজে আছেন পিটার মুর এবং রেগিস চাকাভা।

বাংলাদেশ অষ্টম টেস্ট ভেন্যুর অভিষেকের দিনে দলে অভিষেক হয়েছে দু'জনের। এর আগে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, চট্টগ্রামের এম এ আজীজ স্টেডিয়াম-জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার আবু নাসের স্টেডিয়াম এবং বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টেস্ট ম্যাচ গড়িয়েছে। আর ষষ্ট টেস্ট ভেন্য হিসেবে সিলেটের অভিষেকের দিনে দলে অভিষেক হয়েছে আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলামের। এছাড়া বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্ত আছেন দলে। পেস আক্রমণের জন্য দলে নেওয়া হয়েছে কেবল আবু জায়েদকে। মুস্তাফিজ কিংবা খালেদদের রাখা হয়নি একাদশে।

উইকেট থেকে স্পিনাররা সহায়তা পাবেন। শুষ্ক উইকেট। ম্যাচের শুরুতেই ছোট ছোট ফাটল দেখা দিয়েছে উইকেটে। স্পিনাররা উইকেট থেকে সুবিধা পাবেন। চতুর্থ ইনিংসে ব্যাট করা খুব কঠিন হবে এখানে। আর সেজন্য বাংলাদেশ দলের নেতৃত্ব থাকা মাহমুদুল্লাহ বলেন, টস জিতলে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন তিনিও। তবে শুরুতে বল করে জিম্বাবুয়ে আটকানোর কথা জানান তিনি।

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধি.), আরিফুল হক, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ।

জিম্বাবুয়ে দল: হ্যামিলটন মাসাকাদজা অধি.), ব্রেইন চেরি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস, টেন্ডি সাতারা।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর