thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শোকরানা মাহফিল ঘিরে কড়া নিরাপত্তা

২০১৮ নভেম্বর ০৪ ১০:৩১:৩১
শোকরানা মাহফিল ঘিরে কড়া নিরাপত্তা

দ্য রিপোর্ট প্রতিবেদক : কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস সনদকে স্নাতকোত্তরের সমমান দেওয়ায় এর অনুসারী শিক্ষক ও শিক্ষার্থীরা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিলের আয়োজন করেছেন। এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আয়োজনকরা প্রায় ১০ লক্ষ মানুষের উপস্থিতি আশা করছেন। ফলে মাহফিলকে কেন্দ্র করে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে হয়েছে।

রোববার (৪ নভেম্বর) সকাল ৬ টা থেকেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করতে দেখা গেছে। মৎসভবন থেকে সেগুনবাগিচা এলাকা, কদম ফোয়ারা-প্রেসক্লাব হয়ে পল্টন জিরো পয়েন্টেও অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

সোহরাওয়ার্দীতে কওমি বোর্ডের শোকরানা মাহফিল, অতিথি প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দোয়েল চত্বর, হাইকোর্ট মোড়, টিএসসি চত্বর, শাহবাগ, রমনা পার্কের গেটসহ আশেপাশের এলাকায় ব্যাপক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। একই সাথে এসব স্থানে রায়টকার, এপিসি কার মোতায়েন রাখা হয়েছে। যানজটসহ যেকোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উদ্যান ও তার আশেপাশের এলাকাগুলোর সড়কগুলোতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রস্তত রয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একাধিক টিম। সাথে রয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিট ও সোয়াতের সদস্যরা। অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করছেন মাঠে।

এদিকে পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একাধিক টিম রয়েছে নিরাপত্তার কাজে। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটকে প্রস্তুত রাখা হয়েছে।

রমনা বিভাগের উপ কমিশনার মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে জানান, ‘প্রধানমন্ত্রীর প্রোগ্রাম বলে কথা। যত ধরণের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া দরকার তার সবই নেওয়া হয়েছে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। বলা চলে একেবারেই নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।’

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর