thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

অনির্বাচিত সরকারের অধীনে নির্বাচন নয়: জাতীয় পার্টি

২০১৮ নভেম্বর ০৬ ০৭:৪২:০৪
অনির্বাচিত সরকারের অধীনে নির্বাচন নয়: জাতীয় পার্টি

দ্য রিপোর্ট প্রতিবেদক : কোনো অনির্বাচিত সরকারের অধীনে নির্বাচন চায় না বলে দাবি জানিয়েছে জাতীয় পার্টি। একই সঙ্গে দলটি এবারের নির্বাচনে ইভিএম ব্যবহার না করার প্রস্তাব দিয়েছে।

সোমবার (৫ নভেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের ৩৩ সদস্যের প্রতিনিধিদল।

সংলাপ শেষে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এক ব্রিফিং এ জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের এ পরামর্শের কথা জানান।

রুহুল আমিন হাওলাদার বলেন, সংলাপে আমরা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচনের কথা বলেছি। তবে, নির্বাচন অবশ্যই সংবিধানের আলোকে হতে হবে। কোনো অনির্বাচিত সরকারের অধীনে আমরা নির্বাচন চাই না, কারণ ১৯৯১, ১৯৯৬ এবং ২০০১ সালের তথাকথিত অনির্বাচিত সরকার লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে। এছাড়া ওয়ান-ইলেভেনের অনির্বাচিত সরকার মাইনাস টু ফর্মুলায় দেশের শীর্ষ নেতাদের রাজনীতির মাঠ থেকে বিতারিত করতে চেয়েছে।

তিনি বলেন, নির্বাচনে ইভিএম ব্যবহারের ব্যাপারে জনমনে একটা দ্বিধা-সন্দেহ সৃষ্টি হয়েছে। এটি একটি আধুনিক পদ্ধতি হলেও ভোটাররা এখনও ইভিএম ব্যবহারে অভ্যস্ত হয়ে ওঠেনি। আর পরীক্ষা-নিরীক্ষা এবং বিশ্বাসযোগ্যতা সৃষ্টি করার পর ইভিএম ব্যবহার করা হোক। তাই এবার ইভিএম ব্যবহার না করাই ভালো হবে।

এর আগে সন্ধ্যা সোয়া ৬টার দিকে জাতীয় পার্টির বনানী অফিস থেকে গণভবনের উদ্দেশে রওনা করেন প্রতিনিধি দল।

সন্ধ্যা ৭টার দিকে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রবেশ করেন সম্মিলিত জাতীয় জোটের নেতারা।

সংলাপের শুরুতেই দেশের উন্নয়নে সহযোগিতা করায় জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগেই জাতীয় পার্টির সঙ্গে সংলাপ শুরু করেন শেখ হাসিনা।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর