thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

দ্বিতীয় সংলাপ: গণভবনের পথে ঐক্যফ্রন্ট নেতারা

২০১৮ নভেম্বর ০৭ ১০:০৬:২১
দ্বিতীয় সংলাপ: গণভবনের পথে ঐক্যফ্রন্ট নেতারা

দ্য রিপোর্ট প্রতিবেদক : দ্বিতীয় দফা সংলাপে অংশ নিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতারা গণভবনের পথে রওয়ানা হয়েছেন।

বুধবার (৭ নভেম্বর) সকাল পৌনে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে তারা রওয়ানা করেন।

গণফোরামের মিডিয়া উইং কর্মকর্তা লতিফুল বারী হামিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপ অনুষ্ঠিত হবে। এর মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে বহুল প্রত্যাশিত সংলাপ। দেশের সবার দৃষ্টি আজকের এই সংলাপের ওপর।

এর আগে মঙ্গলবার (৬ নভেম্বর) জনসভা করে ড. কামাল হোসেনের শরীর কিছুটা খারাপ হয়ে পড়ায় বুধবার তিনি সংলাপে যেতে পারছেন না বলে জানা যায়। তবে আগের চেয়ে সুস্থতাবোধ করায় সংলাপের উদ্দেশে তিনি রওয়ানা দিয়েছেন।

তবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরে সেখান থেকে সরাসরি গণভবনে যাবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যায় মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে সংলাপের বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে সংলাপে কারা অংশ নেবেন তাদের নামও ঠিক করা হয়েছে।

সে অনুযায়ী ড. কামাল ‌হোসেনের সঙ্গে প্রতিনিধি দলে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহ‌মদ, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরামের মহাসচিব মোস্তফা মহ‌সিন মন্টু, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত ‌চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মা‌লেক রতন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

এর আগে ১ নভেম্বর সন্ধ্যায় ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি দল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেয়।

এদিকেআজকের সংলাপে ১৪ দলীয় জোটের প্রতিনিধিদলে যে ১১ জন থাকবেন, তারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, স ম রেজাউল করিম, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন। তাদের নেতৃত্বে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৭, ২০১৮)

আজ বুধবার সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপ অনুষ্ঠিত হবে। এর মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে বহুল প্রত্যাশিত সংলাপ। দেশের সবার দৃষ্টি আজকের এই সংলাপের ওপর।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর