thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

‘মনোনয়ন কিনতে বিএনপি কার্যালয়ে ভিড় আচরণবিধি লঙ্ঘন নয়’

২০১৮ নভেম্বর ১৪ ০০:৫৯:১৪
‘মনোনয়ন কিনতে বিএনপি কার্যালয়ে ভিড় আচরণবিধি লঙ্ঘন নয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীরা দলটির মনোনয়ন ফরম কিনতে আসায় যে ভিড় হচ্ছে তা আচরণ বিধি লংঘন নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম। মঙ্গলবার রাতে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) অফিসে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, ‘বিএনপির দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম নিতে যে লোক আসতেছে এটা আচরণবিধি লঙ্ঘনে পড়ে না। কারণ, সারা বাংলাদেশে প্রতি আসনে তিনজন করে যদি নমিনেশন নিতে আসে তাহলে ৯০০ জন হয়। আর তাদের সঙ্গে যদি দুইজন করে আসে তাহলে ১ হাজার ৮০০ জন হয়। তাহলে ৯০০ ও ১ হাজার ৮০০ মিলে হয় ২ হাজার ৭০০। ধরি এই তিন হাজার লোক এই কর্যালয়ের সামনে থাকেবে। এটাতো আচলবিধি লঙ্ঘন নয়। আর এটাকে যদি আপনারা লিখেন আচরণ বিধি লঙ্ঘন হচ্ছে তাতে নিজের প্রতি অন্যয় করবেন, নিজের বাস্তবতার প্রতি অন্যয় করবেন, মানুষের প্রতি অন্যয় করবেন, দলের প্রতি অন্যায় করবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ১৪,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর