thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫,  ২ রবিউস সানি ১৪৪০

প্রার্থিতা ফিরে পেতে দ্বিতীয় দিনে আপিল গ্রহণ চলছে

২০১৮ ডিসেম্বর ০৪ ১১:২৬:২৮
প্রার্থিতা ফিরে পেতে দ্বিতীয় দিনে আপিল গ্রহণ চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) ভিড় জমিয়েছেন মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের মতো কমিশনের চত্বরে তারা সাদা কাগজে তথ্য-প্রমাণসহ ইসিতে অভিযোগ দায়ের করছেন।

ইসি থেকে জানা যায়, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তাদের আবেদন গ্রহণ সোমবার শুরু হয়েছে। আবেদন জমা নেওয়া হবে আগামী বুধবার পর্যন্ত। পরে তাদের আবেদনের ওপর ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শুনানির পর সিদ্ধান্ত দেবে ইসি।

এর আগে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মোট ৮৪ জন প্রার্থীর আপিল গ্রহণ করে নির্বাচন কমিশন।

এ বিষয়ে ইসি সচিব হেলালুদ্দিন আহমদ বলেন, ‘নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের আবেদন যাচাই-বাছাই করে রিটার্নিং কর্মকর্তারা বৈধ মনোনয়নপত্র গ্রহণ করেছেন। আর সারা দেশে মনোনয়ন বাতিল হয়েছে ৭৮৬টি। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা ৩, ৪ ও ৫ ডিসেম্বর কমিশনে আপিল করতে পারবেন। ৬ থেকে ৮ ডিসেম্বর তাদের আপিলের শুনানি হবে।’

সারা দেশে ৭৮৬টি মনোনয়ন বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। ফলে বৈধ প্রার্থীর সংখ্যা দুই হাজার ২৭৯ জন।

এর আগে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য সারা দেশে ৩০০ আসনে তিন হাজার ৫৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে রংপুর বিভাগে ৩৬১টি, রাজশাহী বিভাগে ৩৫৩টি, খুলনা বিভাগে ৩৫১টি, বরিশাল বিভাগে ১৮২টি, ময়মনসিংহ বিভাগে ২৩৬টি, ঢাকা বিভাগে ৭০৮টি, সিলেট বিভাগে ১৭৭টি ও চট্টগ্রাম বিভাগে ৬৮৮টি মনোনয়ন দাখিল হয়।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর