thereport24.com
ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১ রবিউস সানি ১৪৪০

অনির্দিষ্টকালের জন্য ভিকারুননিসার ক্লাস-পরীক্ষা বন্ধ

২০১৮ ডিসেম্বর ০৫ ১২:৫২:১১
অনির্দিষ্টকালের জন্য ভিকারুননিসার ক্লাস-পরীক্ষা বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যাকে ঘিরে প্রতিবাদ ও বিক্ষোভের তৃতীয় দিনে স্কুলটির ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার কিছু পরে এই ঘোষণা দেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি হাসিনা বেগম।

এর আগে সকাল থেকেই বিদ্যালয়টির প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীদের একাংশ। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা ক্লাস-পরীক্ষাও বর্জন করে। তবে বর্জনের এই কর্মসূচীতে বিভক্তি দেখা দিয়েছে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে।

সকালে শিক্ষার্থীদের একটি বড় অংশ পরীক্ষায় অংশ নিলেও অপর একটি অংশ পরীক্ষায় অংশ নেয়নি। তারা বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায়।

তবে বেলা সাড়ে ১১টার দিকে স্কুল কর্তৃপক্ষ ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানায়। এসময় বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি হাসিনা বেগম ও মুশতারি সুলতানা হ্যান্ডমাইকে শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষায় অংশ নেওয়ার আহ্বান জানান। তারা বলেন, বিষয়টি এখন রাষ্ট্রীয় পর্যায়ে চলে গেছে। এটা আইনি প্রক্রিয়া। আইনে যে বা যারা দোষী প্রমাণিত হবে তাদের বিচার হবেই। তারা বলেন, ‘তোমরা আমাদের মেয়ে, আমরা তোমাদের মা। আমরা তোমাদের বলছি যে ক্লাসে ফিরে আসো, বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ হতে দিও না।’

এই ঘোষণার সময় ক্যাম্পাসের ভেতরে শিক্ষার্থীদের একটি অংশ অবস্থান নেয় এবং অন্য অংশটি প্রধান ফটকের বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায়। দুই শিক্ষক জানান, সকালেরি শিফটের পরীক্ষায় যারা অংশ নেয়নি তাদের বিষয়ে কোনো অবিচার করা হবে না। তাদের বিষয়ে ইতিবাচক সিদ্ধান্তই নেওয়া হবে। তবে আজ দুপুরের শিফটে যে পরীক্ষা হবে সেখানে সবাই অংশ নেবে আশা প্রকাশ করে তারা বলেন, সবার পরীক্ষা নিতে কর্তৃপক্ষ পুরোপুরি প্রস্তুত।

তবে দুপুর সোয়া ১২টা পর্যন্তও শিক্ষকদের আহ্বানে শিক্ষার্থীদের বিক্ষোভরত অংশটি। এমন পরিস্থিতিতে ক্লাশ ও পরীক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর