thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

জানাজার জন্য সংসদ চত্বরে সৈয়দ আশরাফের মরদেহ

২০১৯ জানুয়ারি ০৬ ০৯:৪৬:০৬
জানাজার জন্য সংসদ চত্বরে সৈয়দ আশরাফের মরদেহ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমানে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘর থেকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হয়েছে। এ জানাজা সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সবাইকে জানাজায় অংশ নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

রোববার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় মরদেহবাহী অ্যাম্বুলেন্স সংসদ ভবন চত্বরে আনা হয়। এখানে তার প্রথম জানাজা হবে। এরপর কিশোরগঞ্জ ও ময়মনসিংহে জানাজা শেষে বনানী কবরস্থানে সৈয়দ আশরাফকে দাফন করা হবে।

গত বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফ মারা যান। শনিবার (৫ জানুয়ারি) তার মরদেহ দেশে আনা হয়।

এরপর শনিবার সন্ধ্যা সাতটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ অ্যাম্বুলেন্সে করে রাজধানীর ২১, বেইলি রোডে সৈয়দ আশরাফের সরকারি বাসভবনে আনা হয়। সেখানে প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে আসেন আত্মীয়-স্বজন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও সাধারণ মানুষ। সেখান থেকে রাতেই মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে নেওয়া হয়।

সংসদ ভবনে প্রথম জানাজা শেষে হেলিকপ্টারযোগে মরদেহ কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে দুপুর ১২টায় শোলাকিয়া ঈদগাহে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। তৃতীয় জানাজা বেলা ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহে অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জ থেকে সৈয়দ আশরাফের মরদেহ ফের ঢাকায় আনা হবে। বিকেলে বনানী করবস্থানে সৈয়দ আশরাফ চিরনিদ্রায় শায়িত হবেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ০৬, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর