thereport24.com
ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬,  ১৬ জিলকদ  ১৪৪০

মাঘের শুরুতেই আসছে মাঝারি শৈত্যপ্রবাহ

২০১৯ জানুয়ারি ১২ ১০:৪২:৩৭
মাঘের শুরুতেই আসছে মাঝারি শৈত্যপ্রবাহ

দ্য রিপোর্ট ডেস্ক : মাঘের শুরুতেই ধেয়ে আসতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ। পৌষের শেষে শীতের প্রকোপ তেমন আভাসই দিচ্ছে। আবহাওয়ার অধিদপ্তর থেকে জানানো হয়েছে, জানুয়ারি মাসে দেশে ২ থেকে ৩টি মৃদু (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি শৈত্যপ্রবাহ (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যেতে পারে। এর মধ্যে দুটি শৈত্যপ্রবাহ তীব্র (৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস) আকার ধারণ করতে পারে।

এর আগে শুক্রবার (১১ জানুয়ারি) ময়মনসিংহ বিভাগ এবং টাঙ্গাইল,ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, নেত্রকোণা, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, দিনাজপুর, সৈয়দপুর, পঞ্চগড়, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল এবং ভোলা অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এবার শীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে গত ৩১ ডিসেম্বর। সেদিন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গতবছরের ৮ জানুয়ারি তেঁতুলিয়াতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা বাংলাদেশের ৫০ বছরের রেকর্ড ভেঙ্গেছিল।

২০১৩ সালের ১১ জানুয়ারি সৈয়দপুরের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছিল; ১৯৬৮ সালের ৪ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর