thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, অর্ধশত কারখানা ছুটি

২০১৯ জানুয়ারি ১৩ ১২:৫৬:১৮
আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, অর্ধশত কারখানা ছুটি

সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় মজুরি বৈষম্যের অভিযোগে সপ্তম দিনের মতো শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এসময় শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন।

রবিবার (১৩ জানুয়ারি) সকালে আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কের জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে। এছাড়া শ্রমিক বিক্ষোভের মুখে ওই এলাকার প্রায় অর্ধশত পোশাক কারখানা রবিবারের মতো ছুটি ঘোষণা করা হয়েছে।

শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৮টার পর থেকেই শ্রমিকরা আব্দুল্লাপুর-বাইপাইল সড়কে নেমে আসেন। জামগড়া এলাকার বেশ কিছু কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্য শুরু করে। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। পরে টিয়ারসেল ও জলকামান নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। এতে অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন।

শিল্প পুলিশ ঢাকা-১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান বলেন, শ্রমিকরা সকালে সড়ক অবরোধ করলে জলকামান নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয় । বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনও অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর