thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিলো ভারত

২০১৯ জানুয়ারি ২৮ ১৭:৪২:৪৮
দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিলো ভারত

দ্য রিপোর্ট ডেস্ক: পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা একতরফাভাবেই নিজেদের করে নিলো ভারত। আগের দুই ম্যাচে লড়াই করতে না পারা নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ওয়ানডেটিও হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। ফলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই সিরিজ নিশ্চিত করেছে বিরাট কোহলির দল।

মাউন্ট মুঙ্গানুইতে ভারতের সামনে ২৪৪ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল নিউজিল্যান্ড। টপঅর্ডারের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪২ বল হাতে রেখেই এই লক্ষ্য পেরিয়ে যায় সফরকারীরা।

শেখর ধাওয়ান আর রোহিত শর্মার উদ্বোধনী জুটিটি ছিল ৩৯ রানের। ২৭ বলে ২৮ করে ট্রেন্ট বোল্টের শিকার হন ধাওয়ান। এরপর দ্বিতীয় উইকেটে ১১৩ রানের বড় জুটিতে ম্যাচটা বলতে গেলে বের করে নেন রোহিত আর বিরাট কোহলি।

৬২ রানে রোহিতকে ফেরান মিচেল স্যান্টনার। এরপর বোল্ট ৬০ রান করা কোহলিকেও সাজঘরের পথ দেখান। তবে পরের সময়টায় দলকে আর কোনো বিপদে পড়তে দেননি আম্বাতি রাইডু আর দিনেশ কার্তিক।

চতুর্থ উইকেটে ৭৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন তারা। রাইডু ৪২ বলে ৪০ আর কার্তিক ৩৮ বলে ৩৮ রানে অপরাজিত ছিলেন।

এর আগে রস টেলরের ৯৩ আর টম লাথামের ৫১ রানে ভর করে ২৪৩ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড। এক ওভারে বাকি থাকতেই তারা অলআউট হয়ে যায়।

টসে জিতে ব্যাট করতে নেমে মাত্র ২৬ রানেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার মার্টিন গাপটিল (১৩) এবং কলিন মুনরো (৭)। রস টেলরের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধের আভাস দিলেও তা পারেননি ২৮ রান করে আউট হওয়া অধিনায়ক কেন উইলিয়ামসন।

তবে চতুর্থ উইকেটে টম লাথামকে সঙ্গী করে ঠিকই ঘুরে দাঁড়ান টেলর। দুজন মিলে যোগ করেন ১১৯ রান, দুজনই তুলে নেন নিজেদের ফিফটি। তবে দলীয় ১৭৮ রানের মাথায় লাথাম ৫১ রান করে ফিরে গেলে বড় সংগ্রহ পাওয়া সম্ভব হয়নি নিউজিল্যান্ডের।

লাথাম আউট হলেও দলকে টেনে নিচ্ছিলেন টেলর, তবে পাচ্ছিলেন না যথাযথ সঙ্গ। অনেকটা একা লড়েই দলকে ২০০ পার করান টেলর। ৪৬তম ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দেয়ার আগে খেলেন ৯৩ রানের ইনিংস। মাত্র ৭ রানের জন্য হাতছাড়া হয় ক্যারিয়ারের ২১তম ওয়ানডে সেঞ্চুরি। শেষদিকে ডগ ব্রেসওয়েল ১৫ ও ইশ সোধি ১২ রান করলে ২৪৩ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। এছাড়া হার্দিক পান্ডিয়া, ইয়ুজভেন্দ্র চাহাল এবং ভুবনেশ্বর কুমার নেন ২টি করে উইকেট।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৮, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর