thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬,  ১৩ আগস্ট ১৪৪০

রিয়ালের 'বস' সেই জিদানই

২০১৯ মার্চ ১২ ১০:৩৪:৩৩
রিয়ালের 'বস' সেই জিদানই

দ্য রিপোর্ট প্রতিবেদক: খবরটি রিয়াল মাদ্রিদ ভক্তদের কানে মিষ্টি কোন গানের মতো বাজার কথা। সঙ্কট থেকে লস ব্লাঙ্কোসদের মুক্ত করতে ফিরেছেন জিনেদিন জিদান। রামোসদের 'বস' হয়েই ফিরলেন তিনি। রিয়াল মাদ্রিদ ছেড়ে ফ্রান্সম্যান ২৮৪ দিন কাটিয়েছেন। এর মধ্যে কত কিছু বদলে গেছে। লোপেতেগুই চাকরি হারিয়েছেন। অন্তবর্তীকালীন কোচ থেকে মূল কোচ হয়েছেন সোলারি। তিনিও ছাঁটাই। সপ্তাহের ব্যবধানে বার্নাব্যুতে তিন শিরোপার স্বপ্ন ঝুপঝুপ করে ঝরে পড়েছে।

রিয়ালকে বাঁচাতে তাই ফিরে আসতেই হলো জিদানকে। ফিরেছেন নিজের ঘরে। রিয়ালকে আবার নতুন করে গড়ার ভার তার কাঁধে। রোনালদো তো নেই। নতুন কোন রোনালদো তৈরি করা কিংবা খুঁজে আনার দায়িত্ব তার ওপর। মৌসুমে এখনও রিয়ালের ১১ ম্যাচ বাকি। এই ম্যাচগুলোতেই জিদানকে প্রমাণ করতে হবে রোনালদো গেলেও রিয়াল মরে যায়নি। এরপর আগামী মৌসুম থেকে ২০২২ সাল পর্যন্ত শিরোপার দৌড়ে ঝাপিয়ে পড়তে হবে।

নতুন কোচকে সান্তিয়াগো বার্নাব্যুতে পরিচয় করিয়ে দেওয়ার কথা আছে। বিবৃতি দিয়ে রিয়াল জানিয়েছে, 'রিয়াল কতৃপক্ষ সোলারির সঙ্গে প্রথম টিমের চুক্তি আর রাখছে না। দলের সঙ্গে করা তার কাজকে প্রসংশা করেছেন সকলে। বোর্ড চলতি মৌসুমের বাকিটা এবং আগামী তিন মৌসুমের জন্য জিদানকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। বার্নাব্যুর সংবাদ সম্মেলন কক্ষে রিয়াল প্রেসিডেন্টের সঙ্গে জিদানকে দেখা যাবে।'

আয়াক্সের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে রিয়াল হারতেই মূলত বিদায় ঘন্টা বেজে যায় সোলারির। গতকাল রিয়াল ভালাদোলিদের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে তার দল। কিন্তু তা মৌসুমের শেষ অবধি সোলারির চাকরি বাঁচাতে পারল না। ওদিকে জিদান এবং মরিনহো রিয়ালের কোচ হচ্ছেন গুঞ্জন ছিল। জিদান প্রথমে রিয়ালকে না করে দেন। মরিনহো আবার তার আগ্রহ প্রকাশ করেন। রামোস এদিকে মরিনহোকে চান না। জিদান অবশ্য বরাবরই রিয়ালের প্রথম পছন্দ ছিল। তিনি রাজী হলে তো আর অন্য কারো প্রশ্নই ওঠে না।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর