thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬,  ১৭ জিলহজ ১৪৪০

জেএফ-১৭’র সফলতার পর আরেকটি যুদ্ধবিমান নির্মাণ করবে পাকিস্তান (ভিডিও)

২০১৯ মার্চ ২১ ২৩:০০:৩৩
জেএফ-১৭’র সফলতার পর আরেকটি যুদ্ধবিমান নির্মাণ করবে পাকিস্তান (ভিডিও)

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তান আরেকটি সামরিক বিমান নির্মাণের প্রস্তুতি নিয়েছে। চীনের সঙ্গে যৌথ ভাবে জেএফ-১৭ থান্ডার যুদ্ধবিমানের সফল ভাবে নির্মাণের পরিপ্রেক্ষিতে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

পাকিস্তানের দৈনিকে প্রকাশিত খবরে আরো বলা হয়েছে, সুপার মুশাক নামের বিমানের সর্বশেষ সংস্করণ নির্মাণের প্রস্তুতি নিয়েছে দেশটির যুদ্ধবিমান নির্মাণকারী সংস্থা পাকিস্তান অ্যারোনটিক্যাল কমপ্লেক্স। পাকিস্তানে যুদ্ধ বিমান চালানোর প্রশিক্ষণ দেয়ার কাজে সুপার মুশাক বিমান ব্যবহার করা হয়।

বর্তমানে পাকিস্তানে সুপার মুশাকের যুদ্ধ উপযোগী সংস্করণ তৈরির পদক্ষেপ নেয়া হয়েছে। জেএফ-১৭ থান্ডার বিমান তৈরির সফলতার পথধরে এ তৎপরতা চলছে। নতুন এ বিমানে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র বসানো হবে। পাশাপাশি বসানো হবে লেসার পরিচালিত ক্ষেপণাস্ত্র বুরাক। এ বিমানের লক্ষ্য নির্ধারণের সক্ষমতা বাড়ানো হবে এবং প্রথমবারের মতো একে যুদ্ধে ব্যবহারের তোড়জোড় চলছে।

সুপার মুশাকের পরিচালনা ব্যয় কম হওয়ায় একে সন্ত্রাসী বিরোধী অভিযানে ব্যবহারের কথা বিশেষ ভাবে চিন্তা-ভাবনা করা হচ্ছে। অবশ্য, সুপার মুশাকের যুদ্ধবিমান সংস্করণ কবে প্রথম আকাশে উড়বে খবরে তা উল্লেখ করা হয় নি।

পাকিস্তানের তৈরি সুপার মুশাক নিয়ে ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

(দ্য রিপোর্ট/একেএমএম/মার্চ ২১,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর