thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬,  ১৭ জিলহজ ১৪৪০

সুশাসন না থাকায় সড়কে নৈরাজ্য বন্ধ হচ্ছে না : ড. কামাল

২০১৯ মার্চ ২৩ ২১:১৮:৩০
সুশাসন না থাকায় সড়কে নৈরাজ্য বন্ধ হচ্ছে না : ড. কামাল

দ্য রিপোর্ট প্রতিবেদক: গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, পরিবহনে শৃঙ্খলা ফেরাতে এ খাতকে রাজনৈতিক প্রভাবমুক্ত করতে এবং যথাযথভাবে আইন প্রয়োগ করতে হবে। সুশাসন না থাকার কারণেই সড়কে নৈরাজ্য বন্ধ হচ্ছে না।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সড়কে নৈরাজ্য বন্ধ ও নিরাপদ সড়কের দাবিতে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন ড. কামাল।

গণফোরামের সভাপতি বলেন, পুলিশ যদি অন্যভাবে প্রভাবিত হয়, অন্য কেউ তাদেরকে যদি প্রভাবান্বিত করে ফেলে আইনের শাসন থেকে সরে গিয়ে রাস্তাঘাটে যে অরাজকতা আপনারা দেখেন। এগুলো তো দুর্ঘটনা নয়, এগুলো অবহেলা এবং দায়িত্বহীনতার ফসল। আইন মেনে চলা তো দূরের কথা, আইন অমান্য করা একটা মহামারী আকার ধারণ করেছে। যেখানে দেখা যাচ্ছে যে অবহেলা হচ্ছে সেখানে আমাদেরকে সোচ্চার হতে হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নিরাপদ সড়কের দাবি ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ১ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে তরুণদের নিয়ে মানববন্ধন করবে গণফোরাম।

আর সড়কে আইন মানার বিষয়ে শিক্ষার্থী ও সাধারণ নাগরিকদের সচেতন করতে স্কুলে স্কুলে ও বিভিন্ন জায়গায় গণফোরাম সচেতনতামূলক প্রচারণা চালাবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক আবু সাইয়িদসহ দলটির শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ২৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর