thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার চিন্তা অমানবিক: রিজভী

২০১৯ মার্চ ২৮ ২০:৫১:১৯
খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার চিন্তা অমানবিক: রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে স্থানান্তরে সরকারের চিন্তাভাবনাকে অমানবিক বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, যখন গোটা জাতি খালেদা জিয়ার মুক্তির জন্যে, তার সুচিকিৎসার জন্য সোচ্চার তখন জবাবদিহিহীন সরকার তার জীবনবিনাশের ষড়যন্ত্র করছে। তারা শুধু বিনাশ ও নির্মূলের জন্য কাজ করছে। কত বড় অমানবিক হতে পারেন তারা।

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

রিজভী বলেন, এই সরকার মনুষ্যহীন এজেন্ডা বাস্তবায়ন করেই চলেছে। কেরানীগঞ্জ কারাগারের নির্মাণ কাজ এখনো শেষ হয়নি, সেখানে গ্যাস-পানির এখনো তেমন কোনো সু-বন্দোবস্ত নেই। নির্মাণাধীন একটি কারাগারে স্থানান্তরের সরকারি চিন্তাভাবনা মনুষ্যত্বহীন পদক্ষেপ।

তিনি বলেন, খালেদা জিয়ার প্রতি জুলুমের উগ্রগতি বন্ধ করুন। তাকে নিয়ে রাজনৈতিক ধূর্তোমি বন্ধ করুন। এই মুহূর্তে তাকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসা প্রাপ্তির পথকে খুলে দিন।

আওয়ামী লীগের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগের মনস্তত্বে ঔদার্য, ব্যাপক পরিসর, ভিন্ন মত বা বিরোধী দলের প্রতি সহিষ্ণুতা, মানবিকতা, সততা ও সহানুভুতি কখনো ছিলো না কিংবা এখনো নেই। গণতন্ত্র হরণ ও বিরোধী দল নিধন যাদের সরকারি কর্মসূচি তাদের কাছ থেকে মানবতা আশা করা যায় না।

তিনি বলেন, দেশের মানুষ এই সরকারের কৃত অশান্তির আগুনে ভেতরে ভেতরে দগ্ধ হচ্ছে। খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলায় জনগণ ক্ষোভে অগ্নিবর্ণ হয়ে উঠেছে। এই সীমাহীন অন্যায়ের জবাব জনগণ একদিন দেবে।

বাকশাল মানুষের আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছিলো- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে কড়া সমালোচনা করে রিজভী বলেন, তার ওই বক্তব্যে গোটা জাতি আঁতকে উঠেছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, আবদুল আউয়াল খান, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আমিনুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/মার্চ ২৮,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর