thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬,  ২০ মহররম 1441

মোদিকে আন্তর্জাতিক মহলের অভিনন্দন

২০১৯ মে ২৪ ০০:০৯:১৭
মোদিকে আন্তর্জাতিক মহলের অভিনন্দন

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতে লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট পুনরায় ক্ষমতায় আসতে চলেছে। কার্যত বিজেপির গেরুয়া ঝড়ে ধুলিস্যাৎ হয়েছে বিরোধীরা। বিজেপি জোটের বিপুল জয়কে দেশের জয় বলে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশকে আরো শক্তপোক্ত করে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এরইমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা। বিপুল জয়ের খবর প্রকাশ্যে আসতেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভুটানের রাজা জিগমে খেসার নামগয়েল ওয়াংচুক, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রানিল উইক্রেমেসিংঘেসহ অনেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন।

লোকসভা নির্বাচনে বিজেপির বড় জয় পাওয়ার পর টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘আমরা একসঙ্গে বড় হই। একসঙ্গে সমৃদ্ধ হই। একসঙ্গে আমরা শক্তিশালী এবং অন্তর্ভুক্তিমূলক ভারত গড়ে তুলব। ভারত আবারও জয়ী হলো। #বিজয়ীভারত।’

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু উচ্ছ্বাস প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রীকে ‘বন্ধু’ উল্লেখ করে হিব্রু, হিন্দি ও ইংরেজিতে ট্যুইট করেন। তিনি বলেছেন, 'আমরা একসঙ্গে ভারত ও ইসরাইলের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্বকে শক্তিশালী করতে থাকব। খুব ভালো, আমার বন্ধু'।

এদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘জয়ীদের ধন্যবাদ। কিন্তু সব পরাজিতরাই পরাজিত নন। আমরা গোটা বিষয়টি পর্যালোচনা করব এবং তারপরে আমাদের মতামত জানাব। ভোটগণনা শেষ হতে দিন এবং ইভিএমের সঙ্গে ভিভিপ্যাটের ফল মিলতে দিন, তার পরে।’

লোকসভার ৫৪২ আসনের মধ্যে এদিন বিকেল পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৩৮, কংগ্রেস ৯০ ও অন্যরা ১০৯ আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে, পশ্চিমবঙ্গে ৪২ টি লোকসভা আসনের মধ্যে এদিন বিকেল পর্যন্ত ক্ষমতাসীন তৃণমূল ২৩, বিজেপি ১৮ কংগ্রেস ১ টি আসনে এগিয়ে রয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/ মে ২৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর