thereport24.com
ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬,  ২১ মহররম 1441

প্রস্তুতি ম্যাচে ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড

২০১৯ মে ২৬ ০৯:১৫:৩৭
প্রস্তুতি ম্যাচে ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক : টুর্নামেন্ট শুরুর আগে থেকেই ফেবারিটের তালিকায় ওপরের দিকে রাখা হচ্ছিলো বিরাট কোহলির দল ভারতকে। কিন্তু মূল বিশ্বকাপ যে এতোটা সহজ হবে না তা চোখে আঙুল দিয়ে ভারতীয়দের বুঝিয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

বিশ্বকাপের মূল আসর শুরুর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে স্রেফ উড়িয়ে দিয়েছেন কিউইরা। আগে ব্যাট করে ভারত অলআউট হয় মাত্র ১৭৯ রানে। পরে ৬ উইকেট ও ৭৭ বল হাতে রেখেই সে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

লন্ডনের কেনিংটন ওভালে টসে জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসার টেন্ট্র বোল্টের তোপের মুখে পড়ে ভারতীয় ব্যাটসম্যানরা। দলীয় সংগ্রহ ৫০ ছোঁয়ার আগেই সাজঘরে ফিরে যান চার ব্যাটসম্যান।

বোল্টের বিধ্বংসী স্পেলে মাত্র ২৪ রানেই আউট হন তিন টপঅর্ডার রোহিত শর্মা, শিখর ধাওয়া ও লোকেশ রাহুল। পরে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কোলিন ডি গ্র্যান্ডহোমের বলে সাজঘরে ফেরত যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি (১৮)।

প্রতিরোধের আভাস দিয়েও কিছুই করতে পারেননি হার্দিক পান্ডিয়া (৩০), দীনেশ কার্তিক (৪) এবং মহেন্দ্র সিং ধোনি (১৭)। মাত্র ৯১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে ভারত।

তবে রবিন্দ্র জাদেজার পাল্টা আক্রমণে পৌনে দুইশ রান পর্যন্ত যায় তাদের সংগ্রহ। কুলদ্বীপ যাদভকে সঙ্গে নিয়ে নবম উইকেটে ৬২ রান যোগ করেন তিনি। আউট হওয়ার আগে ৫০ বলে ৫৪ রান করেন জাদেজা। এছাড়া কুলদ্বীপ করেন ১৯ রান।

নির্ধারিত ৫০ ওভারের ৬৪ বল বাকি থাকতেই ১৭৯ রানে অলআউট হয়ে যায় ভারত। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪ ও জিমি নিশাম নেন ৩টি উইকেট।

পরে রান তাড়া করতে নেমে হেসে খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ফিফটির দেখা পান দলের দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান কেন উইলিয়ামসন এবং রস টেলর। অধিনায়ক উইলিয়ামসন ৬৭ এবং টেলর করেন ৭১ রান।

এছাড়া মার্টিন গাপটিল ২২ ও হেনরি নিকলস অপরাজিত ১৫ রান করলে ৩৭.১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

ভারতের পরবর্তী প্রস্তুতি ম্যাচ আগামী মঙ্গলবার, বাংলাদেশের বিপক্ষে। অন্যদিকে নিউজিল্যান্ড নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি খেলবে একইদিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর