thereport24.com
ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬,  ১২ রবিউস সানি 1441

টাইগারদের ঐতিহাসিক জয়

২০১৯ জুন ১৭ ২২:৫৭:০৭
টাইগারদের ঐতিহাসিক জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে সোচনীয় পরাজয়ের স্বাদ দিয়েছে টাইগাররা।

সাকিব আল হাসান ১১৮ ও লিটন দাস ৯৪ রানে অপরাজিত থেকেই বাংলাদেশকে উপহার দিল ঐতিহাসিক জয়। তবে এ ম্যাচে সবচে বড় আফসোস লিটন দাসের। আর কটা রান বেশি হলেই বোধহয় সেঞ্চুরি করতে পারতেন তিনি। ৬ রানের জন্য আফসোসটা থেকেই গেল। তবে আসল কথা হলো সবকিছুর পরে আকাশে বাতাসে আনন্দের একই বার্তা বাংলাদেশ,বাংলাদেশ। জয় হয়েছে বাংলাদেশের।

আজ শুরুটা বেশ ধীরগতিতেই করেছিলেন তামিম ইকবাল। আসরের গত তিন ম্যাচে বড় স্কোর করতে পারেননি টাইগার ওপেনার। এই কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বেশ সাবধানী এই ব্যাটসম্যান। অন্যদিকে সৌম্য সরকার খেলছেন তার মতো করেই। এই দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ক্যারিবীয়দের বিপক্ষে দুর্দান্ত সূচনা করে বাংলাদেশ।

ভালো শুরুটা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি বাংলাদেশ। নবম ওভারে আন্দ্রে রাসেলের বলে 'প্রাণপাখি' সঁপে দেন সৌম্য সরকার। ২৩ বলে ২৯ রান করেন এই টাইগার ওপেনার। বাংলাদেশের রান তখন ৫২।

এরপর দারুণ খেলছিলেন সাকিব ও তামিম। এই দুজনের ব্যাটে ক্যারিবীয় বোলারদের বেশ চাপে রেখেছিল বাংলাদেশ। এই জুটি থেকে আসে ৬৯ রান। ব্যক্তিগত রানে রানে থমানের অসাধারণ এক থ্রোয়ে রান আউটের শিকার হন তামিম। এর পরের ওভারেই আউট হয়ে ফিরে আসেন মুশফিকুর রহিম। থমাসের বলে উইকেটরক্ষককে ক্যাচ দেন মুশি। করেন মাত্র ১ রান।

এরপর অবিচ্ছিন্ন ১০৫ রানের জুটি গড়েন সাকিব ও লিটন দাস।

আগে টনটনে প্রথমে ব্যাটিং করে ৩২১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। সা্জই হোপ ৯৬, নিকোলাস পুরান ৭৭ ও শিমরন হেটমেয়ার করেন ৫০ রান। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩২২ রান।

বাংলাদেশের হয়ে আজ তিনটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন। সাকিব নিয়েছেন দুটি উইকেট।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ১৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর