thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬,  ২০ জিলকদ  ১৪৪০

বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক এখন সাকিব

২০১৯ জুন ১৮ ১০:৪২:৩২
বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক এখন সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক :টনটনে ক্যারিবিয়ানদের রীতিমতো নাকানিচোবানি খাইয়ে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। আর সেই ম্যাচের নায়ক সাকিব আল হাসান। ২টি উইকেট নেওয়ার পাশাপাশি ১২৪ রান করে অপরাজিতও থেকে যান সাকিব। আর এই ম্যাচের পরই শাকিবের নামের পাশে লেখা হয়ে গেল একাধিক রেকর্ড।

২০১৯ বিশ্বকাপে এখনও অবধি সর্বাধিক রান করলেন সাকিব। চলতি বিশ্বকাপে সাকিবের ব্যাট থেকে উঠে এসেছে ৩৮৪ রান। ৩৪৩ রান করে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা। এই বিশ্বকাপে এখনও অবধি ৩১৯ রান করেছেন রোহিত শর্মা।

এই নিয়ে পর পর পাঁচটি ম্যাচে ৫০ রানের বেশি করলেন সাকিব। বাংলাদেশের ক্রিকেটার হিসেবে এটিও একটি রেকর্ড। এর আগে এমনতর রেকর্ড কেবল বাংলাদেশি ব্যাটসম্যান তামিম ইকবালের ঝুলিতেই ছিল।

এখানেই শেষ নয়। রয়েছে আরও রেকর্ড। দ্রুততম ৬০০০ রানের গণ্ডি টপকালেন সাকিব। তামিম ইকবালের পর বাংলাদেশের ক্রিকেটার হিসেবে শাকিবই এমন নজির দেখালেন। তার থেকেও দ্রুততর ২৫০ উইকেট নিলেন শাকিব। চামিন্ডা বাসও এত তাড়াতাড়ি ২৫০ উইকেট তুলতে পারেননি।

বাকি রয়ে গিয়েছে আরও একটি রেকর্ড। অলরাউন্ডার হিসেবে খুবই দ্রুত ৬০০০ রান এবং ২৫০ উইকেট নিলেন সাকিব। জ্যাকস ক্যালিস, সনৎ জয়সূর্য এবং শাহিদ আফ্রিদিকে পিছনে ফেলে দিয়ে মাত্র ২০২ ম্যাচ খেলেই এই রেকর্ড গড়লেন সাকিব আল হাসান।এদিন সাকিবের ১২৪ রান বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান। এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যান মহম্মদুল্লাহ রিয়াদ করেছিলেন ১২৮। সেটিই সর্বোচ্চ।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর