thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,  ২২ সফর 1441

‘আমরা ব্যথিত, তবে ভেঙে পড়িনি’

২০১৯ জুলাই ১১ ০৯:০৭:০৪
‘আমরা ব্যথিত, তবে ভেঙে পড়িনি’

দ্য রিপোর্ট ডেস্ক : হৃদয় ভেঙে গেছে ভারতের। বিশ্বকাপে যাত্রা হট-ফেভারিট তকমা নিয়ে। সেই দলটা সেমিতে লো-স্কোরিং ম্যাচেও তল খুঁজে পেল না। নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিদায়ঘণ্টা বেজেছে টিম ইন্ডিয়ার। এমন হারে ব্যথিত হলেও অবশ্য ভেঙে পড়েননি বলে জানালেন বিরাট কোহলি।

‘ফলাফলের দিকে তাকালে আপনার খারাপ লাগতেই পারে। সবাই-ই ম্যাচে জয়ের জন্য লড়েছে। কিন্তু সেটি হয়নি। তখন খারাপ তো লাগবেই। আমরা ব্যথিত, তবে ভেঙে পড়িনি।’

ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৪ রানেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। শেষদিকে ধোনি ও জাদেজার শতরান পেরোনো জুটি স্বপ্ন ফেরাচ্ছিল, কিন্তু কিউই বোলারদের তোপে পড়ে ২২১ রানে গুটিয়ে ম্যাচ হেরে বসে টিম ইন্ডিয়া।

হারের জন্য নিজেদের ভুল শট নির্বাচনকে দায়ী করেছেন অধিনায়ক কোহলি, ‘আমাদের শট সিলেকশন এরচেয়ে ভালো হতে পারত। এছাড়া আমরা ভালো ক্রিকেট খেলেছি। আমরা যেভাবে খেলেছি তাতে করে আমি গর্বিত।’

বোলারদের দৃঢ়তায় নিউজিল্যান্ডকে আড়াইশর নিচে আটকে ফেলার পর ফাইনালের স্বপ্নই বুনছিল ভারত। তবে নিজেরা ব্যাটিংয়ে নেমে সব তালগোল পাকিয়ে ফেলে। ১০ ওভারের মধ্যে কোহলিদের ব্যাকফুটে ঠেলে নিয়ন্ত্রণ নেয় নিউজিল্যান্ড। গোটা টুর্নামেন্টে দারুণ খেলে ৪৫ মিনিটেই এভাবে নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়াটা পোড়াচ্ছে কোহলিকে।

‘এটি মেনে নেয়া কঠিন, ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট আপনাকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে। মনকে বোঝানো অনেক কঠিন। কিন্তু নিউজিল্যান্ড যোগ্য দল হিসেবে জিতেছে। তারা আমাদের চাপের মুখে রেখেছে এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে সেরাটা দিতে পেরেছে।’ দহকালের কথা এভাবেই বললেন অধিনায়ক।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ১১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর