thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬,  ২০ জিলহজ ১৪৪০

আফগানরা আবার হারাল বাংলাদেশ 'এ' দলকে

২০১৯ জুলাই ২১ ২০:২৭:০৯
আফগানরা আবার হারাল বাংলাদেশ 'এ' দলকে

দ্য রিপোর্ট ডেস্ক : চার দিনের ম্যাচে আফগানিস্তান 'এ' দলের কাছে ১-০ ব্যবধানে সিরিজ হারে বাংলাদেশ 'এ' দল। এরপর ওয়ানডে সিরিজ শুরু করে ১০ উইকেটে হেরে। সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন কিংবা ফরহাদ রেজারা ম্যাচ জেতাতে পারেনি বাংলাদেশ 'এ' দল। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হেরেছে বাংলাদেশ। এবার ৪ উইকেটের ব্যবধানে।

বাংলাদেশ 'এ' দল শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান তোলে। জবাব দিতে নামা আফগানিস্তান 'এ' দল পাঁচ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। বাংলাদেশের হয়ে এ ম্যাচে বিশ্বকাপে ভালো করতে না পারা মোহাম্মদ মিঠুন খেলেন ৮৫ রানের দারুণ এক ইনিংস। তিনে নেমে পাঁচ চার ও চারটি ছয়ে ওই রান করেন তিনি।

বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস এবং আনামুল হক ওপেনিংয়ে ৫৬ রানের জুটি গড়েন। ইমরুল করেন ৪০ রান। আনামুলের ব্যাট থেকে আসে ২৬ রান। তাদের বিদায়ের পর মিঠুন এবং নাঈম শেখ দারুণ এক জুটি গড়েন। তারা যোগ করেন ৯৭ রান। নাঈম শেখ ৪৯ রান করে আউট হন। এরপর সাব্বির রহমান ৩৫ রান করেন। বাংলাদেশ 'এ' দলের ইনিংসের ৪০তম ওভারে আউট হন মিঠুন। দলের রান তখন ২১৮। উইকেট পড়েছে চারটি। শেষ ১০ ওভারে 'এ' দলের ব্যাটসম্যানরা তুলতে পারেন ৬০ রান। আফিফ হোসেন ৮, ফরহাদ রেজা ১ এবং মাহেদি হাসান ১০ রান করে আউট হলে রান বাড় হওয়া কঠিন হয়ে যায় বাংলাদেশ 'এ' দলের।

ব্যাটে নেমে আফগানিস্তান এ ম্যাচেও ভালো শুরু করে। আগের দিন দারুণ ইনিংস খেলা রহমনুল্লাহ গুরবাজ করেন ২১ রান। অপর ওপেনার ইব্রাহিম জাদরান ১২৭ রানের ইনিংস খেলেন। তিনে নামা উসমান ঘানি ২৬ রানের সাবধানী ইনিংস খেলেন। শেষ দিকে কারিম জানান ২৪ এবং সারাফউদ্দিন আশরাফ ৩৬ রান করলে জয়ের বন্দরে পৌছে যায় আফগানিস্তান। বাংলাদেশের হয়ে শাফিউল ইসলাম দুই উইকেট নেন। একটি করে উইকেট নেন সাব্বির রহমান, আবু জায়েদ এবং আবু হায়দার রনি।

জাতীয় দলের হয়ে শ্রীলংকা সফরে যাবেন এই দলের পাঁচ ক্রিকেটার। তারা হলেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, আনামুল হক এবং ফরহাদ রেজা। তারা সোমবার শ্রীলংকার বিমান ধরবেন। বাংলাদেশ দলের সাত ক্রিকেটার আগেই শ্রীলংকা পৌছেছেন। তাইজুল ইসলাম এবং তাসকিন আহমেদের ভারত থেকে শ্রীলংকায় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর