thereport24.com
ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬,  ১০ রবিউস সানি 1441

কোহলিদের কোচ হতে আগ্রহী জয়াবর্ধনে

২০১৯ জুলাই ২৩ ১৯:২৬:৫১
কোহলিদের কোচ হতে আগ্রহী জয়াবর্ধনে

দ্য রিপোর্ট ডেস্ক: শ্রীলংকার সাবেক তারকা ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি কোচের পদে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছে আবেদনও করেছেন। খবর আজকাল।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে রবি শাস্ত্রীর চাকরি নেই। ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই কোচের পদের জন্য বিজ্ঞাপন দিয়েছে। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই হেড কোচসহ সাপোর্টিং স্টাফ বেছে নেবে বিসিসিআই।

কোহলিদের হেড কোচ হওয়ার জন্য আবেদন করেছেন শ্রীলংকর কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। বিসিসিআই সূত্রে এমনটাই জানা যাচ্ছে। তবে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের একটি টুইট জল্পনা উসকে দিয়েছে। বলা হয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন কোচ ও সাপোর্ট স্টাফের জন্য বিজ্ঞাপন দিয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের একটা বড় অংশের মতে, অনেক বড় নাম ইতিমধ্যেই আবেদন করেছেন। যার মধ্যে মাহেলা জয়াবর্ধনে রয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলংকার হয়ে ২০ হাজারের বেশি রান করেছেন জয়াবর্ধনে। তার কোচিং কেরিয়ারও বেশ ভালো। ২০১৬ থেকে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কাজ করছেন তিনি। তার অধীনে দুইবার শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

২০১৫ সালে অবসরের পর ইংল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতার দায়িত্বও সামলেছেন তিনি। তাই সূত্রের খবর অনুযায়ী জয়াবর্ধনের কোচের পদে আবেদন লড়াইয়ে নতুন মাত্রা যোগ করেছে। এ ছাড়া দৌড়ে রয়েছেন ২০১১ সালে টিম ইন্ডিয়ার বিশ্বজয়ী কোচ গ্যারি কার্স্টেন। রয়েছেন টম মুডি ও বীরেন্দ্র শেহবাগ।

টম মুডি ও বীরেন্দ্র শেহবাগ অতীতেও আবেদন করেছিলেন। কিন্তু রবি শাস্ত্রী তখন কোচ হয়ে গিয়েছিলেন। এবারও শাস্ত্রীর কোচ থাকার সম্ভাবনা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর শাস্ত্রীর মেয়াদ শেষ হবে। তিনি সরাসরি ইন্টারভিউতে আসবেন। আর কার্স্টেন ২০১১ বিশ্বকাপের পরই দায়িত্ব ছেড়েছিলেন।

প্রসঙ্গত, মাহেলা জয়াবর্ধনে শ্রীলংকার হয়ে ১৪৯ ম্যাচ খেলে ৩৪টি সেঞ্চুরি ও ৫০টি ফিফটির সাহায্যে ৪৯.৮৪ গড়ে ১১ হাজার ৮১৪ রান করেন। আর ওয়ানডে ক্রিকেটে ৪৪৮ ম্যাচ খেলে ১৯টি সেঞ্চুরি ও ৭৭ ফিফটির সাহায্যে ৩৩.৩৭ গড়ে ১২ হাজার ৬৫০ রান করেন। আর টি-টোয়েন্টির ৫৫ ম্যাচ খেলে ৩১.৩৭ গড়ে ১ হাজার ৪৯৩ রান করেন।

অধিনায়ক হিসেবেও সফল মাহেলা। ৩৮ টেস্টে নেতৃত্ব দিয়ে ১৮ খেলায় শ্রীলংকাকে জয় উপহার দেন। ওয়ানডেতে শ্রীলংকার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১২৬ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৬৮টিতে জয় পায় শ্রীলংকা। টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ ১৯ ম্যাচে নেতৃত্ব দিয় ১২টি জয় উপহার দেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ২৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর