thereport24.com
ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬,  ২৩ জিলহজ ১৪৪০

বিরাট কোহলির বিশ্ব রেকর্ড

২০১৯ আগস্ট ১৫ ১০:৫১:১২
বিরাট কোহলির বিশ্ব রেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন রিবাট কোহলি। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৯ বলে ১৪টি চারের সাহায্যে ১১৪ রান করার মধ্য দিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেছেন ভারতীয় এ অধিনায়ক।

টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে এক দশকে ২০ হাজার অন্তর্জাতিক রান করার কৃতিত্ব অর্জন করেছেন কোহলি। চলতি দশকেই তিনি ২০ হাজার আন্তর্জাতিক রান করে ফেললেন। এই নজির বিশ্বের আর কোনও ব্যাটসম্যানের নেই।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং এক দশকে ১৮ হাজার ৯৬২ রান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক কালিস করেছেন ১৬ হাজার ৭৭৭ রান। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে কিংবদন্তি শচীন তেন্ডুলকার এক দশকে করেছেন ১৫ হাজার ৯৬২ রান। আর রাহুল দ্রাবিড় করেছেন ১৫ হাজার ৮৫৩ রান।

শুধু তাই নয়, বুধবার ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১১৪ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে কিংবদন্তি শচীন তেন্ডুলকারের রেকর্ডে ভাগ বসিয়েছেন কোহলি।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে কোনও একটি প্রতিপক্ষ দেশের বিরুদ্ধে সব থেকে বেশি ৯টি সেঞ্চুরি করার রেকর্ড ছিল শচীনের। উইন্ডিজের বিপক্ষে নয়টি সেঞ্চুরি করে ক্রিকেট ইতিহাসে শততম সেঞ্চুরির রেকর্ড গড়া শচীনের পাশে স্থান করে নিলেন ভারতীয় বর্তমান অধিনায়ক।

সূত্র: ক্রিকইনফো, কলকাতা ২৪

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ১৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর