thereport24.com
ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬,  ২১ মহররম 1441

স্ত্রীকে রক্ষা করা সেই শিক্ষককে নির্যাতনের প্রতিবাদে ১হাজার ৯‘শ শিক্ষকের বিবৃতি

২০১৯ আগস্ট ১৮ ০০:৫৬:৩২
স্ত্রীকে রক্ষা করা সেই শিক্ষককে নির্যাতনের প্রতিবাদে ১হাজার ৯‘শ শিক্ষকের বিবৃতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক মোঃ রাশিদুল ইসলাম ও তার স্ত্রীকে নির্যাতনের ঘটনায় নিন্দা জানিয়ে অপরাধীদের শাস্তির দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরাম।

শনিবার পাঠানো এক বিবৃতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরামের পক্ষ থেকে নিন্দা জ্ঞাপন করা হয়।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৯‘শ ৭৬ জন শিক্ষকের স্বাক্ষর করা ওই বিবৃতি বলা হয়, ‘‘আমরা বিস্ময়ের সাথে লক্ষ্য করছি যে, এই ন্যাক্কারজন ঘটনার সাথে জড়িতদের আজ অবধি গ্রেপ্তার এবং শাস্তির আওতায় আনার জন্য কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

আমরা পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি উদাত্ত আহ্বান ও দাবী জানাচ্ছি, যারা এই শিক্ষক নির্যাতনের সাথে জড়িত তাদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে উপযুক্ত শাস্তি প্রদান নিশ্চিত করা হোক।’’

গত ১০ আগস্ট রাজশাহী শহরের সাহেব বাজার মনিচত্বরে কিছু বখাটে তরুণের দ্বারা নির্যাতনের শিকার হন অধ্যাপক মোঃ রাশিদুল ইসলাম ও তার স্ত্রী।

স্ত্রীকে যৌন হয়রানির সময় প্রতিবাদ করায় বখাটেদের হাতে শারীরিক নির্যাতনের শিকার হন ওই শিক্ষক। পরে ঘটনাটি বিভিন্ন জাতীয় পত্রপত্রিকায় প্রকাশিত হয়। তবে ওই ঘটনায় এখনো কাউকেই গ্রেপ্তার করা হয়নি।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ১৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর