thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

প্রথম কার্যদিবসেই ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ালেন সৌরভ

২০১৯ অক্টোবর ২৫ ১৫:০২:০৬
প্রথম কার্যদিবসেই ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ালেন সৌরভ

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশের ক্রিকেটারদের ১৩ দফা দাবির মধ্যে একটি ছিলো ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়ে ১ লক্ষ টাকা করা। আপাতদৃষ্টিতে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড মেনে নেওয়ার আশ্বাস দিলেও সেটি আদৌ বাস্তবায়ন হবে কিনা, তা নিয়ে ক্রিকেটারদের মধ্যে আছে আশঙ্কা।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটারদের বাস্তবতা যখন এমন সেখানে ভারতীয় ক্রিকেট বোর্ড বিবিসিআইয়ের সভাপতির পদে বসেই ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ গাঙ্গুলী। বুধবার দায়িত্ব পাওয়ার পর পরদিনই প্রথম কর্মদিবসে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দেশটির প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটাররা (ম্যাচ চলাকালীন) দিন প্রতি পেয়ে থাকেন ৩৫ হাজার রুপি। সৌরভ মনে করেন, ভারতের আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে প্রথম শ্রেণির খেলোয়াড়দের আয়ের পার্থক্য বিস্তর। তাই সেটাকে বাড়িয়ে ৫০ হাজার রুপি করার সিদ্ধান্ত নেওয়া হয় বৈঠকে। বৈঠকে সৌরভের পাশাপাশি নির্বাচক কমিটির সদস্য, বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো সিনিয়র ক্রিকেটাররা ছিলেন।

বৈঠকে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে বিসিবিআই। তবে হেড কোচ রবি শাস্ত্রী এ বৈঠকে ছিলেন না। নভেম্বরে ইডেন গার্ডেনসে বাংলাদেশের বিপক্ষে টেস্টে শাস্ত্রীর সঙ্গে একান্ত বৈঠকে বসবেন সৌরভ, এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম শেণির ঘরোয়া ক্রিকেটারদের ম্যাচ ফি ৩৫ হাজার টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর