thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

আড়াই ঘন্টার নেট সেশনের মূল্য আড়াই লাখ টাকা

২০১৯ অক্টোবর ২৬ ০৯:৪৮:০২
আড়াই ঘন্টার নেট সেশনের মূল্য আড়াই লাখ টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: শুরু হয়েছে ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প। আন্দোলন স্থগিত করে আজ ক্রিকেটারদের মাঠে ফেরার দিনে ক্রিকেটপ্রেমীদের বাড়তি নজর থাকা সাকিবদের দিকে। তবে সবার নজর কেড়ে নিয়েছিলেন টাইগার স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি। প্রস্তুতি ক্যাম্পের মধ্য দিয়ে টাইগারদের সাথে পার করেছেন নতুন কর্মস্থলের প্রথম দিন।

১০০ দিনের জন্য সাকিব-মিরাজদের দায়িত্ব নেয়া ভেট্টরি চুক্তিবদ্ধ হয়েছেন বিশাল অঙ্কের পারিশ্রমিকের বিনিময়ে। আজ (২৫ অক্টোবর) বাংলাদেশের স্পিন কোচ হিসেবে অভিষেকের দিনে মিরপুরে মিডিয়ার সব কৌতুহল ছিল ড্যানিয়েল ভেট্টোরির ওপরই। তবে প্রায় আড়াই ঘন্টা ধরে চলা এই অনুশীলনে ভেট্টরি কোন নেটে বোলিং করেননি। বাঁ স্পিনারদের সঙ্গে আলাদা কোন সেশনও করেননি। প্রথমদিনে সবার সঙ্গে পরিচিত হয়েছেন।

শুক্রবার ছিল তার সেই ১০০ দিনের প্রথমটি। বাকি রইল ৯৯। শুধু সময়ের চুক্তিতে ব্যতিক্রম ভেট্টোরি, তা নয়। এই ১০০ দিন বাংলাদেশ দলকে শুধু স্পিন কোচিং করানোর জন্য যে টাকা তিনি নিচ্ছেন-তা আজ পর্যন্ত বাংলাদেশের ইতিহাসে তাকে সবচেয়ে দামি ক্রিকেট কোচের মর্যাদা দিচ্ছে।

প্রতিদিনের জন্য তার পেছনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খরচ হচ্ছে শুধু বেতন হিসেবে ৩,৫৭১ ডলার। ১ ডলার= ৮৫ টাকা করে ধরলে টাকায় এই অঙ্ক দাঁড়াচ্ছে ৩ লাখ ৩ হাজার ৫৩৫ টাকা। এই টাকার পুরোটাই অবশ্য ভেট্টোরি পাচ্ছেন না। উৎস কর হিসেবে তার প্রতিদিনের ৩,৫৭১ ডলার থেকে শতকরা ৩০ ভাগ কেটে নেয়া হবে। এই কর্তনের পর ভেট্টোরির পকেটে প্রতিদিন আড়াই হাজার ডলার করে থাকছে। বাংলাদেশি টাকায় যার পরিমান ২ লাখ ১২ হাজার ৫০০ টাকা।

নেটে থাকলে কিছু না করলে কেমন বেখাপ্পা দেখায় তাই অন্যভাবে কিছুটা পরিশ্রম করেছেন। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে গল্পে সময় কাটানো ছাড়া তিনি নেটে বল থ্রোয়ারের কাজ করেছেন! লম্বা হাতলওয়ালা হ্যামার দিয়ে নেটে ব্যাটসম্যানদের দিকে বল থ্রো করেছেন!

প্রথমদিন বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নেটে পরিশ্রম বলতে গেলে ড্যানিয়েল ভেট্টোরির শুধু ওটুকুই। এতটুক করেই ভেট্টরির পকেটে ঢুকেছে লাখ দুই টাকা। বাংলাদেশের পরিপ্রেক্ষিতে এটা যেন সবার স্বপ্নের চাকরি।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর