thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ভারত সফরে সাকিবের যাওয়া নিয়ে সিদ্ধান্ত আজকেই

২০১৯ অক্টোবর ২৯ ১১:১২:৫৩
ভারত সফরে সাকিবের যাওয়া নিয়ে সিদ্ধান্ত আজকেই

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা এখন মিরপুরের ক্রিকেট পাড়ায়। ধর্মঘটের পর থেকে নানা ইস্যুতে সবচেয়ে বেশি আলোচনায় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ভারত সফরে তার অংশগ্রহণে অনিশ্চয়তা থেকে শুরু করে এখন ফিক্সিং ইস্যুতেও তার নামটি জড়িয়েছে সবশেষ। মোটের ওপর মিরপুরে সংবাদমাধ্যমের ‘হটকেক’ ইস্যু এখন সাকিব!

সবশেষ একটি জাতীয় দৈনিকে প্রকাশিত খবরের পর থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে বামহাতি এই অলরাউন্ডার। বলা হচ্ছে, আন্তর্জাতিক ম্যাচে এক জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়েও তা গোপন করেছিলেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। আইসিসির নিয়ম অনুসারে তা গুরুতর অপরাধ। তেমনটি হলে ১৮ মাসের নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন তিনি! ধর্মঘট ইস্যুতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যখন সংবাদমাধ্যমে কথা বলেন, তখনও ফিক্সিংয়ের একটি ইস্যুতে ইঙ্গিত করেছিলেন। যদিও বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি।

এর আগে একটি টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করে বিসিবির শর্ত ভাঙার অভিযোগ ওঠে সাকিবের বিরুদ্ধে। সেই ইস্যুতেও তাকে শোকজ দেওয়ার ব্যাপারে অনড় থাকার কথা জানিয়েছে বিসিবি। এমনকি অনুশীলন ম্যাচেও অনুপস্থিত থেকেছেন নিজের ইচ্ছায়। সব মিলে সাকিবকে কেন্দ্র করেই সব ইস্যু এখন ঘুরপাক খাচ্ছে। বিসিবির পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে এসব কিছুর জটই খুলতে পারে আজ মঙ্গলবার। ঘোষণা হতে পারে ভারত সফরের নতুন টি-টোয়েন্টি দলও।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খানও ইঙ্গিত দিয়েছেন এমন, ‘(ভারত সফরের জন্য) নতুন করে টি-টোয়েন্টি দল ঘোষণা করা হবে। যেহেতু তামিম খেলছে না, সাইফউদ্দিন ইনজুরিতে, তাই নতুন করে দল দিচ্ছি আমরা।’

সাকিবের না খেলার বিষয়ে অবশ্য সরাসরি কিছু বলতে রাজি হননি সাবেক এই অধিনায়ক, ‘এ ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না। এখন পর্যন্ত অফিসিয়ালি কিছু আসেনি। আপনাদের কাছ থেকেই শুনছি। সে (সাকিব) দুই দিন অনুশীলন করেনি, কোচের কাছ থেকে ছুটি নিয়েছে। মঙ্গলবার দল ঘোষণার পরই আপনারা জানতে পারবেন।’

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর