thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

জুয়ার টাকা যোগাতে নবজাতককে বিক্রি করলেন বাবা!

২০১৯ নভেম্বর ২৩ ১০:১৭:৪৯
জুয়ার টাকা যোগাতে নবজাতককে বিক্রি করলেন বাবা!

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার এক ক্লিনিকে ৫ নভেম্বর রিনা খাতুনের কোল আলো করে জন্ম নেয় তাদের সংসারের তৃতীয় সন্তান। ফুটফুটে কন্যা শিশুটির নাম রাখা হয় রাধিয়া। মায়ের আদর ভালবাসায় একটু একটু পূর্ণতা পেতে শুরু করে শিশু কন্যাটি। এরই মাঝে পেরিয়ে যায় ১৪ দিন। হঠাৎ রাধিয়ার জ্বর হলে বাবা ফারুক ভূইয়া ডাক্তার দেখানোর কথা বলে তাকে বাড়ি থেকে বাইরে নিয়ে যান।

অনেকটা সময় পেরিয়ে যাবার পর ফারুক শিশুকন্যা রাধিয়াকে নিয়ে বাড়িতে না ফেরায়, চিন্তিত হয়ে পরে মা রিনা খাতুন ও পরিবারের লোকজন। পরবর্তীতে জানা যায়, স্বামী জুয়ার টাকা যোগাতে জাকিয়া আক্তার নামে এক মহিলার কাছে নিজের ১৪ দিন বয়সের নবজাতক কন্যা শিশুকে ৭০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন। জন্মের কয়েকদিন পরই নবজাতক শিশুটি শিকার হয় চরম নিমর্মতার। এমন চাঞ্চল্যকর হৃদয় বিদারক ঘটনার ঘটেছে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার মসূয়া ইউনিয়নের রামদী গ্রামে।

এ ঘটনার পরদিন বুধবার (১৯ নভেম্বর) রিনা খাতুন কটিয়াদি মডেল থানায় মামলা দায়েরের পর গত বৃহস্পতিবার (২০) নভেম্বর শিশুটির বাবা ফারুক ভুইয়া ও শিশুটির ক্রেতা জাকিয়া আক্তারকে গ্রেপ্তার করে পুলিশ।

কটিয়াদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মোস্তফা কামাল জানান, নবজাতক রাধিয়ার মা রিনা খাতুনের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে রাধিয়ার বাবা ফারুক ভুঁইয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি জানান ৭০ হাজার টাকায় রাধিয়াকে বেতাল গ্রামের জাকিয়া আক্তারের নিকট বিক্রি করে দিয়েছেন। সেখান থেকে জাকিয়া আক্তারকে গ্রেপ্তার এবং শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। অপরদিকে ফারুক ভুঁইয়া ও জাকিয়া আক্তারকে বৃহস্পতিবার কোর্টে সোপর্দ করা হলে কোর্ট তাদের জেলা হাজতে পাঠানোর নির্দেশ দেন।

নিজের বাবা মেয়ে রাধিয়াকে বিক্রি করেছিল- এই ঘটনা যেন দুঃস্বপ্নের মতই আচড় কাটছিল রিনা খাতুনের মনে। শিশুকন্যাকে ফিরে পাওয়ার পর মা রিনা খাতুন ঘটনার বর্ণনা দিয়ে জানান, আমার স্বামীর বাড়ি উপজেলার বনগ্রাম ইউনিয়নের বালিরা গ্রামে। রামদী গ্রামে আমার বাবার বাড়িতে গত ১৪ দিন পূর্বে কন্যা সন্তান রাধিয়ার জন্ম হয়।

রাধিয়াসহ তার এক ছেলে-দুই মেয়ে ও মাকে নিয়ে বাবার বাড়িতে অবস্থান করছিলেন তিনি। স্বামীর বাড়িতে তার বনিবনা না হওয়ায় বেশ কিছু দিন যাবৎ তিনি বাবার বাড়িতে অবস্থান করছিলেন।

গত সোমবার (১৮ নভেম্বর) সকাল ১১টার দিকে নবজাতক রাধিয়াকে ডাক্তার দেখানোর জন্য আমি হাসপাতালে যেতে চাইলে আমার স্বামী ফারুক ভূঁইয়া আমাকে যেতে নিষেধে করেন এবং তিনি একাই রাধিয়াকে ডাক্তার দেখানোর জন্য নিয়ে যান।

দুপুর সাড়ে ১২টার সময় রাধিয়ার বাবা আমার ভাই শফিককে মোবাইল ফোনে জানান, রাধিয়াকে এক মহিলার কোলে রেখে গেলে একটু বাইরে গেলে ওই মহিলা রাধিয়াকে নিয়ে পালিয়ে যায়। এই সংবাদ শুনে আমি আমার মা ও ভাইকে নিয়ে হাসপাতালে আসি, হাসপাতালে আমার স্বামী ও রাধিয়ার কোন খোঁজ না পেয়ে রাধিয়ার বাবার মোবাইলে ফোন করলে তা বন্ধ পাই। পরে পরিবারের সবাইকে নিয়ে আমার স্বামীর বাড়ি বালিরা গ্রামে গিয়ে শিশু এবং তার বাবার কোন সন্ধান না পেয়ে থানায় আসি। কটিয়াদি মডেল থানায় বিস্তারিত ঘটনা খুলে বলি এবং দোষীর বিরুদ্ধে মামলা দায়েরের পাশাপাশি পুলিশের সহযোগিতা চাই। পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে রাধিয়ার বাবাকে গ্রেপ্তার করে।

কটিয়াদী মডেল থানার (ওসি) এমএ জলিল জানান, প্রকৃতপক্ষে জুয়ার টাকা যোগাতেই নিজ শিশু কন্যা রাধিয়াকে বিক্রি করেছিল ফারুক। জুয়ার নেশায় সে এমন নিমর্মতার পথ বেছে নিয়েছিল। পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সে জানিয়েছে, ডাক্তার দেখানোর কথা বলে কৌশলে মার কোল থেকে রাধিয়াকে নিয়ে এসেছিল সে। পরে ৭০ হাজার টাকায় বিক্রি করে অপহণের নাটক সাজিয়েছিল। তার দেয়া জবানবন্দি অনুযায়ী মসূয়া ইউনিয়নের বেতাল গ্রামের সুমন ভূঁইয়ার বাড়িতে অভিযান চালিয়ে শিশু কন্যা রাধিয়াকে উদ্ধার করা হয়। এদিকে গ্রেপ্তারকৃত জাকিয়া আক্তারও জানান, তার নিঃসন্তান বোনের জন্য ৭০ হাজার টাকায় তিনি রাধিয়াকে ক্রয় করে ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর