thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সৈয়দ আশরাফ রাজনীতিবিদদের জন্য অনুকরণীয় আদর্শ: কাদের

২০২০ জানুয়ারি ০৩ ১৮:০৮:০১
সৈয়দ আশরাফ রাজনীতিবিদদের জন্য অনুকরণীয় আদর্শ: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সৈয়দ আশরাফুল ইসলাম দেশের একজন বিরল রাজনীতিবিদ ছিলেন। তিনি রাজনীতিবিদদের জন্য অনুকরণীয় আদর্শ। তার ত্যাগ-তিতিক্ষা জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবে।

শুক্রবার (৩ জানুয়ারি) আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সকালে বনানী কবরস্থানে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং পরে দলের পক্ষ থেকে সমাধিতে ফুল দিয়ে সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। এর পর আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠন তার প্রতি শ্রদ্ধা জানায়।

ওবায়দুল কাদের বলেন, ’৭৫-এর পরবর্তী সময়ে সৈয়দ আশরাফ অনেক ত্যাগ স্বীকার করেছেন। দেশের রাজনৈতিক পরিবেশে একজন পারফেক্ট ম্যান ছিলেন তিনি। তার থেকে আমাদের সবারই শিক্ষা নেওয়ার আছে। তার নম্রতা, সততা ও বিনয় ভবিষ্যৎ রাজনীতিকদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি মনে করি, তার প্রথম মৃত্যুবার্ষিকী তখনই সার্থক হবে যদি আমরা তার মতো আচরণে বিনয়ী, নম্র ও বাস্তব জীবনে সৎ হতে পারি। আজ সৈয়দ আশরাফের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হচ্ছে। এখান থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষা নিতে পারবে।

এসময় সৈয়দ আশরাফের পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তার বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, শিক্ষা বিষয়ক সম্পাদক শামছুন নাহার চাপা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুর নাহার লাইলী, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ০৩,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর