thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ডিসেম্বরে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

২০২০ জানুয়ারি ০৬ ১৫:৫৫:৫৭
ডিসেম্বরে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিদায়ী বছরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব খাতে ভাটা পড়লেও রাজস্ব আদায় বেড়েছে। গত ডিসেম্বর মাসে সরকারের রাজস্ব আদায় বেড়েছে প্রায় ২২ লাখ টাকার। আলোচ্য মাসে এ খাতে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, গত ডিসেম্বর মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছে ৯ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৯৭ টাকা। আগের মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছিল ৮ কোটি ৮৫ লাখ ১৮ হাজার ৪৩৫ টাকা। এক মাসের ব্যবধানে রাজস্ব আদায় বেড়েছে প্রায় ২২ লাখ ২৪ হাজার ৭৬২ টাকা।

গত মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছে ২ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৬৭৮ টাকা। নভেম্বর মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছিল ১ কোটি ৪৪ লাখ ১২ হাজার ২৪৮ টাকা। এক মাসের ব্যবধানে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে প্রায় ৯৩ লাখ ৫ হাজার ৪৩০ টাকা।

এদিকে, ডিসেম্বর মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছে ৬ কোটি ৭০ লাখ ২৫ হাজার ৫১৯ টাকা। নভেম্বর মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছিল ৭ কোটি ৪১ লাখ ৬ হাজার ১৮৭ টাকা। এ খাতের রাজস্ব আদায় মাসের ব্যবধানে কমেছে ৭০ লাখ ৮০ হাজার ৬৬৮ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ০৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর