thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

চার জেলায় সড়কে ঝরলো ১৩ প্রাণ

২০২০ ফেব্রুয়ারি ২৯ ১৯:০১:১০
চার জেলায় সড়কে ঝরলো ১৩ প্রাণ

জেলা প্রতিনিধি: চার জেলায় সড়ক দুর্ঘটনায় ১৩ জনের প্রাণ ঝরলো। শনিবার সকাল থেকে রাজশাহী, কুমিল্লা, সাতক্ষীরা ও মানিকগঞ্জে পৃথক এ দুর্ঘটনাগুলো ঘটে।

শনিবার বেলা ১২টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাদিরপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কায় ৭ জন নিহত হন। রাজশাহী থেকে গোদাগাড়ীতে বিয়ের অনুষ্ঠানের দাওয়াত খেতে গিয়ে সড়ক দুর্ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রাজশাহী মহানগরীর দেবিশিংপাড়া এলাকার মোশাবেব আলী (৪০) তার স্ত্রী হোসনে আরা (৩৫), চাঁপাইনবাবগঞ্জ চর চাকলা দেবীনগর এলাকার আলী মুর্তজার মেয়ে আশিয়া বেগম (৩০), তাদের শিশুকন্যা মোশরেফা (৮), চার মাসের শিশু আদিব আল হাসান, মহানগরীর মুন্নাফের মোড় এলাকার আক্কাস আলী (৪০), মেহেরচন্ডী এলাকার মতিউর রহমানের ছেলে প্রাইভেটকারচালক মাহবুবুর রহমান (৩৫)।

নিহতদের মধ্যে এক নারী ও এক শিশুর মরদেহ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া এ ঘটনায় আহতদের আশঙ্কাজনক অবস্থায় রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, শনিবার দুপুরে প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-খ- ১১-৩২৬০) রাজশাহী থেকে ছেড়ে গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ি এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলো। পথে গোদাগাড়ীর কাদিরপুর এলাকায় পৌঁছানোর পর প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়।

গোদাগাড়ী থানা পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। গুরুতর আহত এক শিশুসহ পাঁচজনকে রামেক হাসপাতালে পাঠানো হয়। রামেক হাসপাতালে পৌঁছানোর পর এক নারী ও শিশুর মৃত্যু হয়। আহত অপর তিনজনকে গুরুতর অবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অপর তিনজনের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে।

অন্যদিকে, কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জিংলাতলী এলাকায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পদে গেছে। এতে বাসটির তিন যাত্রী নিহত হয়েছেন।

সকাল সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের নাম- রমজান, সফিকুল ও শাহিন মোল্লা বলে জানা গেছে। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

হাইওয়ে পুলিশ জানায়, কক্সবাজার থেকে ঢাকাগামী ‘খাদিজা ভিআইপি’ নামে একটি যাত্রীবাহী বাস মহাসড়কের ঝিংলাতলী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ৩ জন মারা যান। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে স্থানীয় গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় আহতদের ঢাকা ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।

এদিকে, সাতক্ষীরায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছে। শনিবার তালা উপজেলা ও পুলিশ সুপারের বাংলোর সামনে পৃথক এ দুর্ঘটনা ঘটে।

সকালের দিকে তালা উপজেলার বালিয়া এলাকায় ট্রলির ধাক্কায় গণেশ ঘোষ নামের এক কৃষক নিহত হন। অপরদিকে, পুলিশ সুপারের বাংলোর সামনে বাসের ধাক্কায় নিহত হয়েছেন গোলাপ রহমান নামের একজন দিনমজুর।

পুলিশ জানায়, সকালে কৃষক গণেশ ঘোষ গরু নিয়ে মাঠে যাচ্ছিলেন। এ সময় বালিয়া ব্রিজের কাছে বিপরীত দিক থেকে ইটবাহী একটি ট্রলি ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় গণেশ ঘোষকে তালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, দুপুরে শহরের এসপি বাংলোর সামনে সাইকেলে আসছিলেন সদর উপজেলার পরানদহা গ্রামের গোলাপ রহমান। এ সময় খুলনা থেকে আসা সাতক্ষীরাগামী একটি যাত্রীবাহী বাস সাইকেল আরোহী গোলাপ রহমানকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাদের দু’জনেরই মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান সদর ও তালা থানার ওসি।

এছাড়া মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কে বাসচাপায় মাসুদ রানা জীবন (২৫) নামে এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে শিবালয় উপজেলার ফলসাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মাসুদ রানা মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের কড়চাবাঁধা গ্রামের সফিকুল ইসলামের ছেলে। মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশ- এর সুপারভাইজার হিসাবে চাকরি করতেন তিনি।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা জানান, মাসুদ রানা মোটরসাইকেল চালিয়ে পাটুরিয়া ঘাটের দিকে যাচ্ছিলেন। পেছন থেকে নীলাচল পরিবহনের একটি দ্রুতগতির বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর