thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

এবার জন্মদিন পালনে ‘না’ শচীনের

২০২০ এপ্রিল ২৪ ০৯:০৮:৪৪
এবার জন্মদিন পালনে ‘না’ শচীনের

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বের বুকে ভারতের সবচেয়ে বড় ব্র্যান্ড এখন ক্রিকেট। দেশটিতে ক্রিকেট ঘিরে উত্তেজনা অন্য সব দেশ থেকে আলাদা। ক্রিকেটটা যেন ধর্ম হিসেবেই দেখে ভারতীয়রা। আর সে ধর্মের ঈশ্বর হলেন ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

২৪ এপ্রিল এই জীবন্ত কিংবদন্তির জন্মদিন। ১৯৭৩ সালের এদিনেই জন্মেছিলেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর। আজ (২৩ এপ্রিল) রাতে ঘড়ির কাঁটা ১২টা স্পর্শ করলে ৪৭তম জন্মবার্ষিকীতে পা দিবেন শচীন।।

তাঁর প্রতি শ্রদ্ধাবোধ, সম্মান, ভালোবাসা জানাতে এদিন তাঁর বাসার নিচে হাজির হয় হাজার ভক্ত-সমর্থক। শুধু তাই নয় নিজেদের ক্রিকেটের ঈশ্বরের জন্মদিন প্রতিবছরই নানান আয়োজনের মাধ্যমে উদযাপন করে থাকেন ভক্তরা। শচীন নিজেও কেক কেটে, ভক্তদের শুভেচ্ছার জবাব দিয়ে পালন করে থাকেন দিনটি।

তবে এবারের পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। বিশ্বব্যাপী হানা দেওয়া করোনাভাইরাস ভারতেও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে দেশটিতে প্রায় ২২ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪২১ জনের মতো। দেশটির সরকার লকডাউনের ঘোষণা দিয়েছেন। ফলে জনজীবন হয়ে উঠেছে স্থবির। কষ্টে দিনাতিপাত করছে অনেক মানুষ। তাই এবার জন্মদিন উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছেন শচীন।

শচীনের ঘনিষ্ঠ এক সূত্র ইন্ডিয়া টিভিকে জানিয়েছেন, ‘এবারের জন্মদিন নীরবে-নিভৃতে পার করতে চাইছেন শচীন। তিনি মনে করেন এখন জন্মদিন উদযাপনের সময় নয়। আর এবার জন্মদিন উদযাপন না করা হবে চিকিৎসক, নার্স, প্যারামেডিকস, পুলিশ, সুরক্ষাকর্মীদের মতো ফ্রন্টলাইনে থাকা সবার প্রতি শ্রদ্ধা জানানোর সেরা উপায়। শচীন নিজে জন্মদিনের ব্যাপারে কথা বলতে চাইছেন না, তিনি দ্বিধাবোধ করছিলেন।’

এরই মধ্যে করোনাভাইরাস মোকাবিলায় ৫০ লাখ রুপি দান করেছেন শচিন। প্রধানমন্ত্রীর ফান্ডে ও মুখ্যমন্ত্রীর ফান্ডে ২৫ লাখ রুপি করে দিয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর