thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ফের শঙ্কায় টাইগারদের অনুশীলন

২০২০ জুন ১০ ১৫:২০:০০
ফের শঙ্কায় টাইগারদের অনুশীলন

দ্য রিপোর্ট প্রতিবেদক: এখনই আন্তর্জাতিক ক্রিকেটে না ফিরলেও ক্রিকেটারদের অনুশীলেনে অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে স্টেডিয়াম এলাকায় করোনার সর্বোচ্চ ঝুঁকি থাকায় ঘোষণার পরেও টাইগার ক্রিকেটারদের ট্রেনিংয়ে ফেরা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

ফিটনেস ঠিক রাখতে ক্রিকেটারদের একটা অংশ চাচ্ছিল অনুশীলন শুরু করতে। তবে করোনার প্রকোপ না কমার কারণে ঝুঁকি নিতে চাচ্ছিল না বিসিবি। অন্যদিকে ক্রিটেক খেলুড়ে অন্যান্য দলগুলোর ক্রিকেটারা এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে। ফলে বাধ্য হয়ে অনুশীলনে সম্মতি দিয়েছে টাইগার বোর্ড।

এর জন্য ৩২ ক্রিকেটারকে নিয়ে একটা তালিকাও প্রস্তুত করেছে বিসিবি। যাদের নিয়ে আগামী ১৫ জুন অনুশীলন শুরু করার কথা। তবে বিপত্তি তৈরি হয়েছে সরকারি সিদ্ধান্তের কারণে। স্টেডিয়াম এলাকা অর্থাৎ মিরপুরকে করোনাভাইরাসের জন্য রেড জোন ঘোষণা করা হয়েছে।

রেড জোন এলাকাগুলোকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমন পরিস্থিতিতে মাঠে এসে ক্রিকেটারদের জন্য ট্রেনিং করাও বেশ ঝুঁকিপূর্ণ ব্যাপার। এজন্য অনুশীলন শুরুর ঘোষণা হলেও তা নিয়ে আবারও শঙ্কা তৈরি হয়েছে।

এ প্রসঙ্গে বিসিবির মিডিয়ার চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আসলে দেশের পরিস্থিতি আগের চেয়ে খারাপ। ১৫ জুন ট্রেনিং শুরু করা আমিস মনে করি বেশ কঠিন। কারণ মিরপুরকে সরকার করোনাভাইরাসের জন্য রেড জোন ঘোষনা করেছে। এখানে এসে ক্রিকেটারদের ট্রেনিং করা ভীষণ ঝুঁকিপূর্ণ।’

‘আমরা চাই না কোনো ক্রিকেটার বিন্দুমাত্র ঝুঁকিতে পড়ুক। তারপরও আমরা অপেক্ষা করবো সেই পর্যন্ত। পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। যদি নির্ধারিত সময়ের মধ্যে পরিস্থিতির উন্নতি হয় তখন ভাবা যেতে পারে কী করা যায়।’- সাথে যোগ করেন জালাল ইউনুস।

গোটা জুন মাসেই ক্রিকেট ফেরানো নিয়ে শঙ্কা প্রকাশ করেন জালাল ইউনুস, ‘পরিস্থিতির তো উন্নতি হয়নি; বরং আগের চেয়ে খারাপ। এই মুহূর্তে তাই আমাদের চিন্তা ক্রিকেটের চেয়ে বড় জীবন। যদি বাস্তবতা চিন্তা করি, এই জুনে মাঠে ক্রিকেটফেরার সম্ভাবনা একেবারেই কম। আমাদের এখন পরিস্থিতি পর্যবেক্ষণ করা ছাড়াআর কিছু করার নেই।’

(দ্য রিপোর্ট/আরজেড/১০জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর