thereport24.com
ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭,  ১২ সফর 1442

করোনা কেড়ে নিল বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তার প্রাণ

২০২০ সেপ্টেম্বর ১১ ১৯:০৮:২৬
করোনা কেড়ে নিল বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তার প্রাণ

দ্য রিপোর্ট প্রতিবেদক: খুব কঠিন সময়ে বাংলাদেশে বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছিলেন মেজর (অব.) হোসেইন ইমাম।

২০১৪ সালে অনুষ্ঠিত এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে বিসিবিতে প্রধান নিরাপত্তা কর্মকর্তা হিসেবে যোগ দিয়ে কঠিন সময়ে গুরু দায়িত্বন পালন করেছেন সূচারুভাবে।

২০১৪ সালে হুমকির মুখে পড়া এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে নিরাপত্তা পরিকল্পনা তৈরি করে এই দু'টি মেগা আসর নির্বিঘ্নে সম্পন্ন করতে অর্পিত দায়িত্ব যথাযখভাবে পালন করেছেন।

২০১৬ সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং সে বছর ইংল্যান্ড ও ২০১৭ সালে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা কেটেছে, সেখানেও রেখেছেন ভুমিকা বিসিবির এই প্রধান নিরাপত্তা কর্মকর্তা।

২০১৯ সালের মার্চে ক্রাইশ্চার্চের নূর মসজিদে সশস্ত্র হামলা পরবর্তী সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের বিদেশ সফরকালীন সময়ে নিরাপত্তা নিশ্চিত করতে ক্রিকেট দলের সফর সঙ্গী হিসেবেতাকে যুক্ত করা হয়েছে বিশ্বকাপ পূর্ব আয়ারল্যান্ড সফরে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে। সেখানেও স্থানীয় নিরাপত্তা কর্মীদের সাথে কাজ করতে হয়েছে তাকে।

হাসিখুশি এই মানুষটি গত বছর হার্টের চিকিৎসা নিয়েছেন। তারপরও ছিলেন সচল। মুশফিক,তামিমরা যখন করছেন অনুশীলন, তখন মাঠের বাইরে স্বাস্থ্যবিধি মেনে নিরাপত্তা বলয় তৈরি করেছেন। নিজে সরেজমিন দেখতে এসেছিলেন চারদিন আগে। শরীরে করোনা ভাইরাসের জীবানু বহন করেছেন, নমুনা পরীক্ষায় তা ধরা পড়ার পর ভর্তি হয়েছিলেন সম্মিলিত সামরিক হাসপাতালে। সেখান থেকে আর ফিরে আসতে পারেননি। বৃহস্পতিবার রাতে স্ট্রোক করেছিলেন। তখন থেকে ছিলেন আইসিইউতে। সেখান থেকে আর সুস্থ হয়ে ফিরতে পারেননি। শুক্রবার বেলা ৩টা ৪০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন মেজর (অব.) হোসেইন ইমাম। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজেউন। তার এক ঘনিষ্ঠজন দিয়েছেন এ তথ্য।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী,২ সন্তান,আত্মীয় স্বজন এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার আত্মার মাগফিরাত কামনা করেছে বিসিবি।

বিসিবি'র প্রধান নিরাপত্তা কর্মকর্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্সও।

(দ্য রিপোর্ট/আরজেড/১১সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর