thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত

২০২০ সেপ্টেম্বর ১৪ ১৫:৫৮:২৪
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে (৮ আগস্ট) জাতীয় দিবস হিসেবে পালনের সিদ্ধান্তের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর আগে এই সুপারিশ করেছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তরুণ প্রজন্মের কাছে ফজিলাতুন্নেছা মুজিবের জীবনসংগ্রাম, শেখ মুজিবুর রহমানের কারাবাসকালে বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলোকে প্রত্যক্ষ ও প্রত্যক্ষভাবে সংগঠিত করা এবং তাঁর দেশপ্রেমের সঙ্গে পরিচয় করিয়ে দিতে তাঁর জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের সুপারিশ করা হয়।

বৈঠকে বলা হয়, সুপারিশটি মন্ত্রিপরিষদে অনুমোদনের মধ্য দিয়ে এ দিবসটি পালনের মাধ্যমে সারা দেশে বিশেষ করে নতুন প্রজন্মের কাছে স্বাধীনতাসংগ্রাম ও শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অবদানকে তুলে ধরা সম্ভব হবে।

জানা যায়, ১৩ জুলাই সংসদীয় কমিটির বৈঠকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম ৮ আগস্টকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার প্রস্তাব করেছিলেন। সেদিন তিনি বলেছিলেন, ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের জন্য সংসদীয় কমিটির পক্ষ থেকে কোনো দিকনির্দেশনা এলে ভালো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর