thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

উইয়েফা বর্ষসেরা লেভানদোভস্কি,পুরষ্কারে বায়ার্নের জয়-জয়কার

২০২০ অক্টোবর ০২ ১৫:৫৯:২৬
উইয়েফা বর্ষসেরা লেভানদোভস্কি,পুরষ্কারে বায়ার্নের জয়-জয়কার

দ্য রিপোর্ট ডেস্ক: গত ২৩ আগস্ট লিসবনে ফাইনালে নেইমার-এমবাপের পিএসজিকে ১-০ গোলে হারিয়ে উইয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ৬ষ্ঠ বারের মতো জিতেছে বায়ার্ন মিউনিখ।

সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে উইয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ এর বর্ষসেরাদের নাম ঘোষনা করা হয়। ট্রফি জয়ে বর্ষসেরাদের স্বীকৃতিতে ছিল বায়ার্নের জয়-জয়কার।

চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জয়ে রেখেছেন বিশাল অবদান লেভানদোভস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করা লেভানদোভস্কির গত মওশুমটা কেটেছে দারুন। ৪৭ ম্যাচে ৫৫ গোল করেছেন এই পোলিশ স্ট্রাইকার।এমন একটি সফল বছরের সেরা পুরস্কারটি উঠেছে তার হাতে। ম্যানুয়েল নয়ার ও কেভিন ডি ব্রুইনেকে পেছনে ফেলে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি।

সর্বোচ্টচ ৪৭৭ ভোট পেয়ে সেরা হয়েছেন লেভানদোভস্কি। ম্যানচেস্টার সিটির ডি ব্রুইন পেয়েছেন ৯০ ভোট। আর সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা ম্যানুয়াল নয়ার বর্ষসেরার লড়াইয়ে পেয়েছেন ৬৬ ভোট।

গত মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতার গ্রুপ পর্বে অংশ নেওয়া ৮০ দলের কোচ (চ্যাম্পিয়ন্স লিগের ৩২ দল ও ইউরোপা লিগের ৪৮ দল) ও ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার নির্ধারিত ৫৫ জন সাংবাদিকের ভোটে গত সপ্তাহে প্রতিটি ক্যাটাগরীতে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা।

শুধু সেরা ফুটবলারই নয়, সেরা ফরোয়ার্ডও নির্বাচিত হয়েছেন বায়ার্নের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা রাখা রবের্ত লেভানদোভস্কি। পেছনে ফেলেছেন রানার্সআপ পিএসজির নেইমার ও কিলিয়ান এমবাপেকে।সেরা মিডফিল্ডার হয়েছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনে। তিনি পেছনে ফেলেছেন বায়ার্নের টমাস মুলার ও থিয়াগো আলকান্তারাকে। দুই ক্লাব সতীর্থ দাভিদ আলাবা ও আলফোনসো ডেভিসকে হারিয়ে সেরা ডিফেন্ডারের পুরস্কার পেয়েছেন বায়ার্নের জশুয়া কিমিচ। সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন বায়ার্নের মানুয়েল নয়ার।

লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ ও লাইপজিগের ইউলিয়ান নাগেলসমানকে পেছনে ফেলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেরা কোচ নির্বাচিত হয়েছেন বায়ার্ন মিউনিখের হান্স ফ্লিক।

ক্যারিয়ার জুড়ে অসাধারণ সাফল্য, চমৎকার ব্যক্তিত্ব ও ফুটবলের উন্নয়নে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এ বছরের উয়েফা প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড জিতেছেন দিদিয়ের দ্রগবা।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর