thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

এবার ফাইজারের টিকার অনুমোদন দিল কানাডা

২০২০ ডিসেম্বর ১০ ১০:১৭:৪৮
এবার ফাইজারের টিকার অনুমোদন দিল কানাডা

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাজ্য ও বাহরাইনের পর এবার মার্কিন ওষুধ তৈরির সংস্থা ফাইজার ও জার্মান সংস্থা বায়োএনটেকের করোনা টিকা জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে কানাডা। বুধবার কানাডার প্রশাসন জানিয়েছে, জরুরি ভিত্তিতে এই টিকা দেয়া যাবে। খবর বিবিসির

এক বিবৃতিতে কানাডার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ফাইজার-বায়োএনটেকের টিকার ব্যাপারে অন্তবর্তীকালীন সিদ্ধান্ত নেয়া হয়েছে। জরুরি অবস্থার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই টিকা কার্যকর ও নিরাপদ প্রমাণিত হয়েছে।

হেলথ কানাডা এক প্রতিবেদনে প্রকাশ করে জানিয়েছে, এই ভ্যাকসিন দেশকে রক্ষা করবে। কানাডায় ১৬ বছরের ওপরের সব বয়সীদের টিকা প্রদান করা হবে। ডিসেম্বরেই টিকার প্রয়োগ শুরু করতে চায় কানাডা।

ফাইজারের টিকা সংরক্ষণের জন্য অতিরিক্ত ঠাণ্ডা হিমঘরের প্রয়োজন। সেটির ব্যবস্থা করছে কানাডা। প্রাথমিকভাবে ২০ মিলিয়ন ডোজের অর্ডার দিয়েছে দেশ। দেশের ১০ মিলিয়ন মানুষ যাতে সবাই এই ভ্যাকসিন পান, তা নিশ্চিত করতে চাইছে কানাডা সরকার।

এর আগে ফাইজারের টিকার অনুমোদন দিয়েছে ব্রিটেন ও বাহরাইন। ব্রিটেনে এরই মধ্যে গণহারে টিকা প্রদান শুরু হয়েছে। বাহরাইনও খুব দ্রুত শুরু করবে। যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন এই টিকা নিরাপদ বলে জানিয়েছে। খুব দ্রুতই ফাইজারের টিকার অনুমোদন দেবে যুক্তরাষ্ট্র।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর