thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত ৭

২০২১ জানুয়ারি ১৫ ১০:৪৭:২৩
ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত ৭

দ্য রিপোর্ট ডেস্ক: ৬.২ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে। এতে অন্তত ৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত কয়েক শত মানুষ। ধারণা করা হচ্ছে, এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন অনেক মানুষ।

মার্কিন বার্তা সংস্থা সিএনএন জানিয়েছে, শুক্রবার সকালে শক্তিশালী ৬.২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে সুলাওয়েসি দ্বীপের মাজেনে শহরে। হতাহতের পাশাপাশি ভূমিকম্পে অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভূমিকম্পের উৎপত্তিস্থল মাজেনে শহর থেকে ৩ দশমিক ৭৩ মাইল উত্তর-পূর্বে। এর গভীরতা ছিল ১০ কিলোমিটার। ভূমিকম্পটি ৭ সেকেন্ড স্থায়ী হয়। তবে সুনামি হওয়ার আশঙ্কা নেই। এ ব্যাপারে কোনো সতর্কতা জারি করা হয়নি।

দেশটির দুর্যোগ প্রশমন সংস্থা প্রাথমকিভাবে জানিয়েছে, ভূমিকম্পে মাজেনেতে ৪ জন নিহত ও ৬৩৭ জন আহত হয়েছেন। এছাড়া প্রতিবেশী মামুজু প্রদেশে কমপক্ষে তিনজন নিহত ও ২৪ জন আহত হয়েছেন।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে অন্তত ৬০টি বাড়ি। এর মধ্যে কয়েকটি ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিকম্প আঘাত হানার পর হাজার মানুষ বাড়িঘর ছেড়েছে।

বার্তা সংস্থা এপির বরাতে সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, ভূমিকম্পে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে একটি হাসপাতালের একাংশ। রোগীদের সরিয়ে নেয়া হয়েছে জরুরি ভিত্তিতে বাইরে নির্মাণ করা একটি তাঁবুতে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর