thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮,  ৯ সফর 1443

বাইডেন প্রশাসনে বাংলাদেশি বংশোদ্ভূত জেইন সিদ্দিক

২০২১ জানুয়ারি ১৫ ১০:৫৪:০৯
বাইডেন প্রশাসনে বাংলাদেশি বংশোদ্ভূত জেইন সিদ্দিক

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাওয়া জো বাইডেনের প্রশাসনে কাজের সুযোগ পাচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক জাইন সিদ্দিক। হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা হিসেবে বুধবার (১৩ জানুয়ারি) তার নাম ঘোষণা করে বাইডেনের ট্রানজিশন টিম। ভারতীয় সংবাদমাধ্যম আউটলুক ইন্ডিয়ার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বেড়ে ওঠা জাইন সিদ্দিক প্রিন্সটন ইউনিভার্সিটি এবং ইয়েল ল স্কুলের স্নাতক। বর্তমানে তিনি বাইডেন-হ্যারিস ট্রানজিশন টিমের ডমিস্টিক অ্যান্ড ইকোনমিক টিমের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া কমলা হ্যারিসের বিতর্ক প্রস্তুতি টিমের সদস্য ছিলেন।

যুক্তরাষ্ট্রের বিচারপতি এলেনা কাগানসহ বেশ কয়েকজন বিচারকের ল ক্লার্ক হিসেবে কাজ করেছেন জাইন সিদ্দিক। ক্লার্কের কাজের মধ্যেই তিনি নিজের আইন পেশার চর্চা চালিয়ে গেছেন।

যুক্তরাষ্ট্রের নতুন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ইতোমধ্যে বলেছেন তার প্রশাসন হবে মার্কিন ইতিহাসের অন্যতম বৈচিত্র্যময় প্রশাসন। সেই অনুযায়ী তিনি নিজের প্রশাসনে বিভিন্ন পেশা, বংশোদ্ভূত এবং বর্ণের মানুষের সমাহার ঘটাচ্ছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর