thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সূচকের পতনের পাশাপাশি লেনদেনও কমেছে

২০২১ ফেব্রুয়ারি ১৭ ১৫:৪৬:৪৪
সূচকের পতনের পাশাপাশি লেনদেনও কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের বুধবারের লেনদেন। পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অন্যদিকে,অধিকাংশ কোম্পানির শেয়ার দরও এদিন কমেছে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২৩ পয়েন্ট কমেঅবস্থান করছে ৫৫০৩ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ২৫ পয়েন্টকমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৫১ এবং ২ হাজার ১২১ পয়েন্টে।

বুধবারডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৮৬৩কোটি ৮৬ লাখটাকার শেয়ার ও ইউনিট।মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৯৫কোটি ৭৩ লাখটাকার শেয়ার ও ইউনিট ।এ হিসেবে আজ ডিএসইতে ১৩১কোটি ৮৬ লাখটাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৪ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০১ টির, কমেছে ১৪১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৬পয়েন্টকমেছেঅবস্থান করছে ১৫ হাজার ৯৬১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৭৯ টির,কমেছে ১০২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির। লেনদেন হয়েছে ২৬কোটি ৩৯ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১৭ফেব্রুয়ারি ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর