thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র দিলেন মন্ত্রিসভার সদস্যরা

২০১৩ নভেম্বর ১১ ১১:৩৯:৪৩
প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র দিলেন মন্ত্রিসভার সদস্যরা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পদত্যাগপত্র জমা দিলেন মন্ত্রিসভার সদস্যরা। সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভা কক্ষে মন্ত্রিসভা বৈঠকের আগে এ পদত্যাগ পত্র জমা দেন তারা।

এসময় বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার ধারণ করা ভিডিও চিত্রে দেখা গেছে, প্রথমে বস্ত্র ও পাটমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র তুলে দেন। এরপর একে একে সকল সদস্য জমা দেন।

সূত্র জানায়, এরপরই নির্বাচনকালীন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হবে। এর আগ পর্যন্ত বর্তমান মন্ত্রিসভা তাদের দায়িত্ব পালন করে যাবে। গত ৪ নভেম্বর মন্ত্রিসভার বৈঠকের অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার সকল সদস্যদের পদত্যাগপত্র জমা দিতে বলেন। বর্তমান সরকারের বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিরা জানিয়েছেন, এ পদত্যাগপত্র জমা দেওয়া মানেই পদত্যাগ করা নয়। এ পদত্যাগপত্র কার্যকরের বিষয়টি সম্পূর্ণ প্রধানমন্ত্রীর এখতিয়ার।

সরকারের মন্ত্রীরা তাদের বক্তব্যে জানিয়েছেন, পদত্যাগপত্র জমা দেওয়া সদস্যদের মধ্যে যারা সর্বদলীয় সরকারে থাকবেন তাদের আর নতুন করে শপথ নিতে হবে না। যারা থাকবেন না তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে চলে যাবে। সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় যারা নতুনভাবে আসবেন তারা শপথ নেবেন।

গতকাল রবিবার সচিবালয়ে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের দিরিপোর্ট২৪ ডটকমকে জানান, আজকের বৈঠকই মহাজোট সরকারের শেষ মন্ত্রিসভা বৈঠক নয়। ১৮ নভেম্বরও মন্ত্রিসভা বৈঠক হতে পারে।

(দিরিপোর্ট২৪/আরএমএম/জেএম/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর