thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সূচকের বড় উত্থান,লেনদেন কমেছে 

২০২১ জুন ০৮ ১৫:২৮:১২
সূচকের বড় উত্থান,লেনদেন কমেছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের বড় পতন দেখা যায় ।পাশাপাশি লেনদেনও কমে ৫০০ কোটি টাকার বেশি। মঙ্গলবার ডিএসইতে সূচকের ফের বড় উত্থান হয়েছে । তবে লেনদেনের পতন টানা দুইদিনের মতো অব্যহত আছে ।বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৩ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক দশমিক ৮৬ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট যথাক্রমে ২১৯৫ ও ১২৯০ পয়েন্টে অবস্থান করছে ।

মঙ্গলবার ডিএসইতে দুই হাজার ৬৫ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার৮৩কোটি ২৮ লাখ টাকার। এ হিসেবেআজ ডিএসইতে আগের দিন থেকে ১৭ কোটি ৫২ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

মঙ্গলবারদিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩৬৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৮১টির, দর কমেছে ১৪৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে। দিনভর সিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১টির, দর কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।লেনদেন হয়েছে ৮৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৮জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর