thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

৪৬ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিতে ডুবে গেলো দিল্লি বিমানবন্দর

২০২১ সেপ্টেম্বর ১১ ২০:১১:১৯
৪৬ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিতে ডুবে গেলো দিল্লি বিমানবন্দর

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের রাজধানীতে রেকর্ড পরিমাণ বৃষ্টিতে ডুবে গেছে দিল্লির ইন্দিরা গান্ধী এয়ারপোর্টের কিছু অংশ। শুক্রবার ভারতের রাজধানীতে ১ হাজার মিলিমিটার বৃষ্টিপাত হয়, যা ৪৬ বছরের মধ্যে সর্বোচ্চ। এরপর সেখানে ‘অরেঞ্জ অ্যালার্ট’ জারি করা হয়। খবর এনডিটিভির।

বার্তা সংস্থা এএনআই’র শেয়ার করা একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বিমানবন্দরে পার্ক করে রাখা বিমান যেখানে রাখা হয়েছে, সেই অংশ ডুবে গেছে। খারাপ আবহাওয়ার কারণে বিমানবন্দরের কার্যক্রম ব্যাহত হয়। ইন্ডিগো, স্পাইসজেটের মতো এয়ারলাইনগুলো বিমানবন্দরে আসার আগে ফ্লাইটের স্ট্যাটাস চেক করে আসার পরামর্শ দেয়।

দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর এক টুইট বার্তায় জানায়, ‘হঠাৎ ভারী বৃষ্টিপাতে’ বিমানবন্দরের উন্মুক্ত অংশে পানি জমে গেছে। তবে সেই সমস্যা ‘সমাধান’ করা হয়েছে বলেও জানায় তারা। সেখানে আরও বলা হয়, আমাদের টিম দ্রুত সমস্যা খুঁজে বের করে তা সমাধান করেছে।

বিমানবন্দরের কর্মকর্তাদের বরাত দিয়ে এএনআই জানিয়েছে, শনিবার ভারী বৃষ্টিপাতের কারণে দিল্লিমুখী অন্তত চারটি অভ্যন্তরীণ ফ্লাইট এবং একটি আন্তর্জাতিক ফ্লাইট প্রতিবেশী শহরগুলোর দিকে ঘুরিয়ে দেয়া হয়। এছাড়া দিল্লি থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে ইন্ডিগোর তিনটি ফ্লাইট বাতিল হয়ে যায়।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিল্লি এবং এর আশেপাশের এলাকাগুলো বজ্রসহ ভারী বৃষ্টিপাত হতে পারে। তারা বলছে, দিল্লির অক্ষরধাম, শাহাদরা, প্রীত ভিহার, এনসিআর’র নয়ডা, গ্রেটার নয়ডা, গাজিয়াবাদ, লোতি দেহাত, হিন্দোন এএফ, ইন্দিরাপুরাম, চাপরাউলায় বজ্রসহ ভারী বৃষ্টিপাত হতে পারে।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর